আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৮:০০

দাগনভূঞায় ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন, সমাপনী ও পুরস্কার বিতরণ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আবদুল্লাহ আল মামুন:

‘স্মার্টফোনে আসক্তি পড়াশোনার ক্ষতি এ প্রতিপাদ্যকে সামনে রেখে দাগনভূঞায় ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান ও প্রযুক্তি মেলার শুভ উদ্ধোধন করা হয়।

সোমবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা বিজয় চত্বর প্রাঙ্গণে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় মেলা শুরু হয়েছে।


মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবীর রতন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা আক্তার তানিয়া।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাইফ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ শাহীন মুন্সী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আজিজুল হক, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ইসমাইল, পরিসংখ্যান কর্মকর্তা বিপ্লব চক্রবর্তী, তথ্য ও প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মোঃ মহসিন ও ইউডিএফ মোঃ ইসমাইল, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ। উপজেলা শিক্ষা কর্মকর্তা বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন উচ্চবিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

উদ্বোধন শেষে আমন্ত্রিত অতিথিরা মেলার বিভিন্ন স্টলগুলো পরিদর্শন করেন। বিকেলে শিক্ষা প্রতিষ্ঠানের খুদে বিজ্ঞানীরা তাদের নতুন, নতুন আবিষ্কার অতিথিদের মাঝে উপস্থাপন করেন।

একইদিন বিকেলে বিজয়ী শিক্ষার্থী প্রতিষ্ঠান সমুহের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলার ১৩ টি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহণ করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১