আজ ২৫শে মে, ২০২২, রাত ৩:৫৩

দাগনভূঞায় ভূমি সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি ও ভূমি আইন বিষয়ক প্রশিক্ষণ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আবদুল্লাহ আল মামুন:

দাগনভূঞায় জনগণের মাঝে ভূমি সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি ও ভূমি আইন বিষয়ক দিন ব্যাপী প্রশিক্ষণ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে স্থানীয় আতাতুর্ক মিজান মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের আয়োজনে ও উপজেলা ভূমি বিষয়ক কমিটির বাস্তবায়নে এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা) এর সহায়তায় ভূমি সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি ও ভূমি আইন বিষয়ক দিন ব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া এর সভাপতিত্বে ও ইউডিএফ মোঃ ইসমাইল হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহি। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দিদারুল কবীর রতন।

এছাড়াও প্রশিক্ষণার্থীদের মধ্যে মোঃ বাবুল ও ইউপি সদস্য মোঃ জসিম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন দাগনভূঞা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া ও সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহি।


জানাগেছে, প্রশিক্ষণে সাধারণ জনগণ ই-নামজারি, ভূমি উন্নয়ন কর সম্পর্কে ধারনা, অর্পিত সম্পত্তি লীজ নবায়ন/এক সনা লীজ নবায়ন এবং বন্দোবস্তকৃত, খাসজমি ব্যবহারের নিয়মাবলি সম্পর্কে ধারণা লাভ করবে।

দিন ব্যাপী এ ভূমি সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি ও ভূমি আইন বিষয়ক প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ইমাম-কাজী, জনপ্রতিনিধি, সাধারণ জনগণ, শিক্ষার্থী ও ব্যবসায়ী সহ ১০৫ জন প্রশিক্ষনার্থী অংশ নেন। অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১