আজ ২৮শে সেপ্টেম্বর, ২০২২, ভোর ৫:৫৮

জাতীয় সঙ্গীতের অবমাননা করে টিকটিক ভিডিও পাঁঁচজনকে আটক করলো পুলিশ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

রফিকুল ইসলাম।

সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকের মাধ্যমে প্রচারিত একটি ভিডিওতে দেখা যায়, কয়েকজন যুবক বগুড়া জেলার সরকারী কোনো একটি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে বিকৃত ও ব্যঙ্গ করে একটি ভিডিও পরিবেশন করছে।

এই পোস্টটি বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এর দৃষ্টিতে আসে। ভিডিওটি বগুড়া জেলার সদর থানার ওসি মো: সে‌লিম রেজাকে পাঠিয়ে সংশ্লিষ্ট যুবকদেরকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জন্য নির্দেশনা দেয় মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং। বার্তা পেয়ে, ওসি বগুড়া সদর তার অধীনস্থ এসআই জা‌কির আল আহসান এর নেতৃ‌ত্বে পু‌লি‌শের এক‌টি টিমকে মাঠে নামিয়ে সংশ্লিষ্টদেরকে সনাক্ত করে।

২৪ আগষ্ট ২০২১ খ্রি: রা‌তভর অ‌ভিযান চা‌লি‌য়ে জেলার বিভিন্ন স্থান থেকে পাঁঁচজনকে আটক করেন। আটককৃতদের নাম মো: মিশকাত হোসেন, মো: নূর-ই-ইসলাম আ‌লিফ, মে‌হেদী হাসান অন্তর, আ‌লিফ আহ‌মেদ সুজন, মো: আ‌রিফ আলী। আটককৃত‌দের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, জাতীয় সংগীত, জাতীয় পতাকা এবং জাতীয় প্রতীক সমূহের বিরু‌দ্ধে প্রচারনা ও প্রপাগান্ডা এবং এ‌দের প্রতি কোনো অসম্মান ও অশ্রদ্ধা সংক্রান্তে আইনি ব্যবস্থা নিতে ‘দি বাংলাদেশ ন্যাশনাল এনথেম, ফ্ল্যাগ এন্ড এমব্লেম অর্ডার, ১৯৭২’ রয়েছে। এছাড়া, কোনো ডিজিটাল মাধ্যম ব্যবহার করে এ ধরনের অপরাধ সংক্রান্তে ডিজিটাল নিরাপত্তা আইনে সুষ্পষ্ট বিধান রয়েছে।

শ্রদ্ধা‌ন্তে
মো. সো‌হেল রানা
এআই‌জি (মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স)
বাংলা‌দেশ পু‌লিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০