আজ ৬ই অক্টোবর, ২০২২, দুপুর ১২:৩৩

চান্দিনা বাজারে সরকারি খাস ভূমিতে অবৈধ দোকান নির্মাণের চেষ্টা পৌর কর্তৃপক্ষের।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত

কুমিল্লার চান্দিনা বাজারে জেলা প্রশাসকের ১নং খাস খতিয়ান ভুক্ত ভূমিতে অবৈধ দোকান নির্মাণের চেষ্টা করে পৌর কর্তৃপক্ষ। ওই ভূমিতে এর আগেই নির্মিত ছিলো ৩টি শেড। তোয়া বাজার হিসেবে ওই শেডগুলোতে অস্থায়ী ভাবে ব্যবসা পরিচালনা করতো ক্ষুদ্র ব্যবসায়ীরা। সম্প্রতি পৌর কর্তৃপক্ষ ওই শেডের ভিতরে ৪৮টি দোকান নির্মাণের কাজ শুরু করে। খবর পেয়ে ওই স্থানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।


বুধবার (৮ সেপ্টেম্বর) ওই ৩টি শেড থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ভ্রাম্যমাণ আদালত। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করেন চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে চান্দিনা পৌরসভার মেয়র মো. শওকত হোসেন ভূঁইয়া বলেন- পৌর পরিষদের পক্ষ থেকে ওই স্থাপনা নির্মাণের পরিকল্পনা করা হয়। কিছুদিন আগে অনেক ভ্রাম্যমাণ ব্যবসায়ীকে উচ্ছেদ করা হয়েছিলো। তাদেরকে স্থায়ীভাবে ব্যবসা পরিচালনা করার জন্য সুযোগ দিতে চেয়েছিলাম। আসলে ওই শেডগুলো নিয়ে এত জটিলতা আমার জানা ছিলোনা।

সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম বলেন- ‘হাট বাজারের তোয়া বাজার হিসেবে এখানে ৩টি খোলা শেড নির্মাণ করা হয়। এখানে স্থায়ীভাবে দোকান ঘর করার নিয়ম নেই। এই স্থানে হাট বারে দরিদ্র-দুস্থ ক্ষুদ্র ব্যবসায়ীরা হাটবারে সকাল থেকে রাত পর্যন্ত পণ্য বিক্রি করবে। এটা তাদের জন্য নির্ধারিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১