আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৭:৪২

চান্দিনায় বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত

বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) চান্দিনা উপজেলা শাখা আয়োজনে কুমিল্লার চান্দিনায় বিশ্ব শিক্ষক দিবস – ২০২১ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মঙ্গলবার(৫ অক্টোবর) সকাল ১০ টায় দোল্লাই নবাবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) চান্দিনা উপজেলা শাখা সভাপতি ও করতলা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণুপদ দেব এর সভাপতিত্বে বাংলাদেশ শিক্ষক সমিতি( বিটিএ) চান্দিনা উপজেলা শাখা সম্পাদক ও দোল্লাই নবাবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রৌশন আরা আক্তার এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) চান্দিনা উপজেলা শাখা সহ-সভাপতি, কাদুটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠানের প্রধান, সহ-প্রধান, সহকারি শিক্ষক শিক্ষিকা ও কর্মচারীবৃন্দ। সভায় বক্তারা মুজিববর্ষে শিক্ষা জাতীয়করণ করার জন্য সরকারের নিকট আহ্বান জানান।

সভাপতির বক্তৃতায় বলেন যে বিশ্ব শিক্ষক দিবসের এ বছরের প্রতিপাদ্য বিষয় হলো ‘শিক্ষকরা শিক্ষা পুনরুদ্ধারের কেন্দ্রবিন্দুতে, ইউনেস্কো ও আন্তর্জাতিক শ্রম সংগঠন (আইএলও) কর্তৃক স্বাক্ষরিত সুপারিশমালা ও শিক্ষক দিবস পালনের জন্য ৫ অক্টোবর তারিখ নির্ধারিত হয়। বাংলাদেশ শিক্ষক সমিতি( বিটিএ) এর পক্ষ থেকে শিক্ষক-কর্মচারীদের বিভিন্ন সমস্যার সমাধান কল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে থাকেন। বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) এর বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং সকল শিক্ষক সমাজকে ঐক্যবদ্ধ হয়ে (বিটিএ) কার্যক্রমে অংশগ্রহণ করার জন্য অনুরোধ করেন । শিক্ষক-কর্মচারীদের যেকোনো সমস্যা সমাধানের জন্য (বিটিএ) এর কর্তৃপক্ষকে জানানোর জন্য অনুরোধ ‌করেন। বর্তমান সরকারের আমলে শিক্ষককর্মচারীগণ অনেক সুযোগ সুবিধা পেয়েছে তা তুলে ধরেন এবং ভবিষ্যতেও পাবে বলে সরকারের ভূয়শী প্রশংসা করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১