আজ ২৭শে সেপ্টেম্বর, ২০২২, রাত ১১:১৩

চান্দিনায় তুলা ফ্যাক্টরিতে আগুন লেগে ২৩ লাখ টাকার ক্ষতি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত।

কুমিল্লার চান্দিনায় একটি তুলা মিলে আগুন লেগে প্রায় ২৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ভোরে পৌরসভার ছায়কোট গ্রামের হুড়ের পাড় এলাকার হাজী আব্দুল মতিন মাস্টার তুলা মিলে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় মিলের কাজ শেষ করে শ্রমিকেরা বাড়ি ফিরে যান। বৃহস্পতিবার ভোরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায় মিলটিতে। এসময় আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয় স্থানীয়রা। তৎক্ষনাৎ খবর পেয়ে চান্দিনা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
ওই তুলা মিলের ম্যানেজার মো. রাশেদ জানান, আমার বাড়ি মিলের পাশে থাকায় আগুনের খবর পেয়ে সাথে সাথে ছুটে আসি মিলে। ততক্ষণে সব পুড়ে শেষ। ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে তারা এখানে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। রাতে মিলে কেউ থাকে না বলে মিলের কোন শ্রমিক আহত হয়নি। আগুনে প্রায় ২৩ লাখ টাকার মালামাল পুড়ে যায়। সাথে অফিসে থাকা তিনটি ব্যাংক চেক, একটি এনআইডি কার্ডসহ মিলের যাবতীয় কাগজপত্রাদি পুড়ে যায়।
চান্দিনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জানান, ‘খবর পেয়ে আমাদের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। প্রায় আধাঘন্টা চেষ্টার পর আগুন নিভানো সম্ভব হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রাপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০