আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৮:৪০

চান্দিনার যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে অধ্যাপক ড.প্রান গোপাল দত্ত এমপি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি বলছেন, ‘আমার বুকের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও সুশিক্ষার চান্দিনা গড়তে কাজ করবো’।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেলে কুমিল্লার চান্দিনা উপজেলার রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

স্বাধীনতা পদকপ্রাপ্ত খ্যতনামা চিকিৎসক ড. প্রাণ গোপাল দত্ত বলেন, এই চান্দিনায় পন্ডিত শীল ভদ্রের জন্মস্থান। তাঁর হাজার বছর পর আমি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দুই বারের ভিসি হই। গত কিছুদিন পূর্বে কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি সভায় চান্দিনার ৮জন অধ্যাপক পেয়েছি। হয়তো তারাও একদিন কোন না কোন বিশ্ববিদ্যালয়ের ভিসি হবেন। আমি চান্দিনা থেকে নিতে আসিনি। চান্দিনার জন্য কিছু করবো এই প্রত্যাশা নিয়ে কাজ করে যাচ্ছি। চান্দিনার প্রতিটি শিক্ষার্থীর সুস্বাস্থ্য নিশ্চিত করতে ও সুশিক্ষায় শিক্ষিত করতে কাজ করবো। চান্দিনা হবে শিক্ষার রোল মডেল।

উপজেলা যুবলীগ আহবায়ক কমিটির সদস্য মনির খন্দকারের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক মহিউদ্দিন এর সঞ্চালনায় বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী আব্দুল মালেক, মহিচাইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু মুছা মজুমদার, উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, জোয়াগ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সালাম সওদাগর, সাবেক ছাত্রলীগ সভাপতি এড. নূর উদ্দিন মিয়াজী বুলবুল, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি মেহেদী হাসান প্রমুখ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মমিন সরকার, আওয়ামী লীগ নেতা অবসরপ্রাপ্ত পুলিশ সুপার মো. খলিলুর রহমান ভুঁইয়া, উপজেলা যুবলীগ সাবেক সভাপতি ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য জাহাঙ্গীর আলম ভুঁইয়া, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য মজিবুর রহমান, উপজেলা আওয়ামী যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য জাকির হোসেন আজাদ, উপজেলা কৃষকলীগ সভাপতি শাহ্ সেলিম প্রধান চেয়ারম্যান, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম, উপজেলা যুবলীগ সাবেক সভাপতি জসিম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক সহ-সভাপতি লিটন চৌধুরী, উপজেলা কৃষকলীগ সহ-সভাপতি আবুল কালাম প্রমুখ।

পরে কেক কেটে এবং মাধাইয়া-নবাবপুর সড়কে র‌্যালী করে যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন নেতা-কর্মীরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১