আজ ২৮শে সেপ্টেম্বর, ২০২২, সকাল ৬:১৪

গ্রেফতার আসামীর কাস্টডি এবং প্রহরা বিষয়ক বিধানাবলী সম্পর্কিত ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin

গোলাম কিবরিয়া পলাশ।

ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি’র সম্মেলন কক্ষে ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ, বিপিএম, ডিআইজি, ময়মমনসিংহ রেঞ্জ মহোদয়ের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আসামী গ্রেফতার, কাস্টডি ও প্রহরা বিষয়ক বিধানাবলী ও নিয়মকানুন সম্পর্কিত একটি ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরতেই ডিআইজি, ময়মনসিংহ রেঞ্জ মহোদয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সদস্যদের সশ্রদ্ধ চিত্তে স্মরণ করে সকলের আত্মার মাগফিরাত কামনা করেন। কর্মশালায় ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কর্তৃক গ্রেফতার, আটক এবং আসামীর কাস্টডি ও প্রহরা সংক্রান্তে বিভিন্ন আইন ও নির্দেশনার উপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করা হয়।

রেঞ্জ ডিআইজি মহোদয় ওনার বক্তব্যে বলেন গ্রেফতার, আসামীর কাস্টডি ও প্রহরায় পুলিশকে আরও তৎপর, দায়িত্বশীল ও সচেতন হতে হবে। গ্রেফতারকৃত ব্যাক্তির মানবাধিকার নিশ্চিত করতে পুলিশের আইনী বাধ্যবাধকতা রয়েছে সেই জন্য সকলকে প্রচলিত আইন, পিআরবি ও মানবাধিকার আইন অনুসরণ করতে নির্দেশ প্রদান করেন।

উক্ত ভার্চুয়াল কর্মশালায় আরও উপস্থিত ছিলেন জনাব মোঃশাহ আবিদ হোসেন, বিপিএম(বার),অতিরিক্ত ডিআইজি, ময়মনসিংহ রেঞ্জ, জনাব মোঃ ফারুক হোসেন,পুলিশ সুপার (ক্রাইম ম্যানেজমেন্ট)সহ রেঞ্জের সকল জেলার পুলিশ সুপার মহোদয় গণ, ইন সার্ভিস ট্রেনিং সেন্টার এর কমান্ডেন্টগণ (পুলিশ সুপার), সকল সার্কেল অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০