আজ ২৬শে সেপ্টেম্বর, ২০২২, সকাল ১১:৫৬

গাইবান্ধার প্রবীণ সাংবাদিক আবু জাফর সাবু আর নেই।

Share on facebook
Share on twitter
Share on linkedin

হেদায়েতুল ইসলাম বাবু।

গাইবান্ধার প্রবীণ সাংবাদিক সাবু আর নেই
অবশেষে জীবনযুদ্ধে হেরে গেলেন গাইবান্ধার সাংবাদিকদের বাতিঘর আবু জাফর সাবু। করোনায় আক্রান্ত হয়ে ৮ দিনের মাথায় না ফেরার দেশে চলে গেলেন এই সাংবাদিক নেতা।

শনিবার (২৮ আগস্ট) রাত ১২টা ১৫মিনিটে বগুড়ার টিএমএসএস হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

সর্বশেষ তিনি গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন। দৈনিক জনকণ্ঠের জেলা প্রতিনিধির দায়িত্ব পালনের পাশাপাশি গাইবান্ধা ডট নিউজের উপদেষ্টাও ছিলেন এই সাংবাদিক নেতা। বিগত পাঁচ দশকে তিনি অসংখ্য ছাড়া ছোটগল্প গান কবিতা নাটক প্রবন্ধ জীবনঘনিষ্ঠ ফিচার ভ্রমণকাহিনী লিখেছেন।

গত ২০ আগস্ট (শুক্রবার) সাংবাদিক আবু জাফর সাবুর শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়। ওই রাতেই তাকে বগুড়ার টিএমএসএস হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার ভোরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। এরপর দুপুরে টিএমএসএস হাসপাতালে আবু জাফর সাবুর জন্য আইসিইউ পাওয়া যায়। ওই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শনিবার রাত ১২টা ১৫মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

রোবাবর (২৯ আগস্ট) দুপুর ১২টায় তার মরদেহ গাইবান্ধা প্রেসক্লাবে নেওয়া হয়। সেখানে আবু জাফর সাবুর দীর্ঘদিনের সাংবাদিক সহকর্মীরাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানান। এরপর বাদ জোহর গাইবান্ধা পৌর কবরস্থান জামে মসজিদ প্রঙ্গণে জানাজা শেষে তাকে ওই করবস্থানে দাফন করা হয়।

সাংবাদিক আবু জাফর সাবুর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসমূহের নেতারা পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

(লেখক শেখ আবদুল হাকিম)

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০