আজ ২৫শে জুন, ২০২৪, দুপুর ২:০৬

কোন ধর্মেই জঙ্গিবাদ ও সন্ত্রাসের কোন স্থান নেই ড. বশিরুল আলম

Share on facebook
Share on twitter
Share on linkedin

কোন ধর্মেই জঙ্গিবাদ ও সন্ত্রাসের কোন স্থান নেই ড. বশিরুল আল

কুমিল্লা প্রতিনিধি

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক অতিরিক্ত সচিব ড. বশিরুল আলম বলেছেন ধর্মের জায়গায় জঙ্গিবাদ ও সন্ত্রাসের কোন স্থান নেই জঙ্গী-সন্ত্রাসীদের ধর্ম জাত ও দল কোন কিছুই নেই ইমাম সাহেবেরা যখন সাধারণ মানুষকে বিষয়গুলো বুঝিয়েছেন তখন সমাজ থেকে জঙ্গী সন্ত্রাসী কমেছে একসময় পরিবার পরিকল্পনা নিয়ে সমস্যা ছিল গুজব ভ্রান্ত ধারণা ছিল যেদিন থেকে ইমাম সাহেবেরা রেডিও টিভি পত্রিকা মিডিয়াতে কথা বলা শুরু করেছেন ধর্মের বিধানের আলোকে এগুলো ব্যাখ্যা বিশ্লেষন শুরু করেছেন তখন মানুষ বিষয়টিকে গ্রহণ করেছে।

শনিবার ২৫ নভেম্বর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইমামগণের সাথে নারী ও শিশু নির্যাতন যৌতুক ও বাল্য বিবাহ নিরোধ গুজব প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি তিনি বলেন বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশনের কাজের পরিধি ব্যাপকভাবে বেড়েছে এজন্য সমাজের সকল বিষয়ে ইমামদের সহযোগিতা সরকার গ্রহণ করছে দেশে সরকারের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পে প্রায় ৭৬ হাজার কেন্দ্রে শিক্ষক শিক্ষিকা এবং ইমাম বৃন্দ শিশু বাচ্চাদের কোরআন শিক্ষাসহ প্রাক প্রাথমিক পর্যায়ে কাজ করছে প্রায় ২৮ ২৯ বছর যাবৎ প্রকল্পটি কাজ করছে বেশির ভাগ প্রকল্পই তিন চার বছরের মধ্যে মেয়াদ শেষে কার্যক্রম শেষ হয়ে যায় কিন্তু সরকার এ প্রকল্পটির গুরুত্ব বুঝতে পেরে ৭ম বারের মত মেয়াদ বৃদ্ধি করেছে আমরা যারা প্রকল্পটির সাথে কাজ করছি আমাদের মনে হচ্ছে না প্রকল্পটি কখনো বন্ধ হবে।

সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার ইপিআই বিষয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাবিজা জাহান শুভেচ্ছা বক্তব্য রাখেন ইমাম প্রশিক্ষণ একাডেমির উপ-পরিচালক মাওলানা মো: জাকির হোসেন ইউনিসেফ পরামর্শক মোল্লা মাহমুদ আহমাদ কুমিল্লা ইমাম সমিতির সভাপতি মাওলানা মিজানুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপপরিচালক আবদুল্লাহ আল মামুন পবিত্র কুরআন থেকে তেলোওয়াত করেন মাওলানা মো: নুরুল্লাহ সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মো: সফি উল্লাহ
মতবিনিময় সভা শেষে জেলা পর্যায়ে প্রশিক্ষণ প্রাপ্ত শ্রেষ্ঠ ইমাম ও শ্রেষ্ঠ খামারীদের মাঝে সনদ ও চেক বিতরণ করেন ড. বশিরুল আলম।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০