আজ ২৭শে সেপ্টেম্বর, ২০২২, রাত ১১:৫৪

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের বিনা ভোটেই জয়ের পথে ডা.প্রাণ গোপাল।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী, দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহবায়ক লুৎফুর রেজা খোকন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে আবেদন করেছেন। বৃহস্পতিবার জেলা রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বরাবর তিনি এ আবেদন করেন।

গত মঙ্গলবার মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টির লুৎফুর রেজা খোকন, ন্যাপের মনিরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

জাপার প্রার্থী নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্তে নির্বাচনী মাঠে এখন শুধু ন্যাপের প্রার্থী রয়েছেন। তবে আগামী ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ন্যাপের প্রার্থীও মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এমনটি হলে উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিনা ভোটেই জয়লাভ করবেন প্রাণ গোপাল দত্ত।

মুঠোফোন বন্ধ থাকায় মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়ে লুৎফুর রেজা খোকনের মন্তব্য জানা সম্ভব হয়নি। তবে নৌকার প্রার্থী প্রাণ গোপাল সমকালকে বলেন,কে মনোনয়নপত্র প্রত্যাহার করেছে আর কে করবে, এ নিয়ে কারও সাথে আমি আলোচনা কিংবা সমঝোতার চেষ্টা করছি না। আমি নৌকা প্রতীক নিয়ে মাঠে আছি। জনগণের ভোটেই নির্বাচিত হয়ে আসতে চাই।’

নির্বাচনের তফসিল মোতাবেক ওই আসনে প্রতীক বরাদ্দ হবে ২০ সেপ্টেম্বর। ৭ অক্টোবর ওই আসনে ইভিএমে ভোট হবে। গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবারের নির্বাচিত সাংসদ ও সাবেক ডেপুটি স্পিকার মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে কুমিল্লা-৭ সংসদীয় আসনটি শূন্য হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০