আজ ৮ই ডিসেম্বর, ২০২২, রাত ১:১৯

কুমিল্লা ৭ আসনের উপনির্বাচন দলীয় মনোনয়নের জন্য আ.লীগের ৭ জনের ফরম সংগ্রহ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে জোর তত্পরতা চালিয়ে যাচ্ছেন দলীয় নেতারা। সোমবার পর্যন্ত সাতজন দলীয় মনোনয়নের জন্য আবেদন ফরম সংগ্রহ করেছেন।

আগামী ৭ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য আবেদন ফরম নিয়েছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রয়াত সাংসদ আলী আশরাফের ছেলে মুনতাকিম আশরাফ ওরফে টিটু, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সহিদ উল্লাহ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য নাজনীন আক্তার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন ওরফে আজাদ, উপজেলা কৃষক লীগের আইন বিষয়ক সম্পাদক শাহজালাল ভূঁইয়া ওরফে শিপন এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য মুজিবুর রহমান। এর মধ্যে প্রাণ গোপাল দত্ত ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

দলের নেতা–কর্মীদের ভাষ্য, দলীয় সভাপতি শেখ হাসিনা প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে দীর্ঘ তালিকা পছন্দ করেন না। তাই তাঁরা চান্দিনায় প্রাণ গোপাল দত্ত ও মুনতাকিম আশরাফের মধ্যে যেকোনো একজনকে দলীয় প্রার্থী হিসেবে পেতে চান।

জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, গত ৩০ জুলাই কুমিল্লা-৭ আসনে আওয়ামী লীগ দলীয় সাংসদ মো. আলী আশরাফ মারা যান। শূন্য ওই আসনের জন্য ২ সেপ্টেম্বর সকালে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হুমায়ুন কবীর খোন্দকার তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ১৩ সেপ্টেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা, ১৪ সেপ্টেম্বর বাছাই, ১৯ সেপ্টেম্বর প্রত্যাহার ও ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়ার কথা। ৭ অক্টোবর ইভিএমে ভোট হবে।

এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত (বেলা ১১টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত) দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করা যাবে।

জানতে চাইলে প্রাণ গোপাল দত্ত বলেন,নির্বাচন করব। সে জন্য দলীয় মনোনয়নের জন্য আবেদন ফরম সংগ্রহ করেছি।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ বলেন,চান্দিনা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মীদের সঙ্গে বসেছিলাম, তাঁরা আমাকে নির্বাচন করার জন্য অনুরোধ করেছেন। তাই ফরম সংগ্রহ করেছি।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আলম বলেন,প্রয়াত সাংসদ আলী আশরাফের ছেলেকে প্রার্থী হিসেবে চাই।’

উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ফয়সল বারী মজুমদার বলেন,প্রাণ গোপাল দত্ত আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ নেতা। তাঁকে আমরা দলীয় প্রার্থী দেখতে চাই। সততা, যোগ্যতার কারণে তিনি দলীয় মনোনয়ন পাবেন।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রৌশন আলী বলেন, দলের মনোনয়ন বোর্ড ও সভাপতি যাকে বাছাই করবেন, তিনিই দলীয় প্রার্থী। এখন অনেকে দলীয় মনোনয়ন চাইতে পারেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১