আজ ৯ই ডিসেম্বর, ২০২২, রাত ৩:৫৯

কুমিল্লা শিক্ষাবোর্ড এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে প্রায় দুই লাখ ২৫ হাজার শিক্ষার্থী।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

আগামীকাল শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। এবার এসএসসি পরীক্ষায় কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড থেকে দুই লাখ ২৪ হাজার ৮৭৪জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। তার মধ্যে ছেলে ৯৭ হাজার ৩৮৩জন, মেয়ে এক লাখ ২৭ হাজার ৪৯১জন। ছেলের চেয়ে মেয়ে পরীক্ষার্থী বেশি ৩০ হাজার ১০৮জন। কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, চলতি বছরের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ৫৪ হাজার ৫৮৩, মানবিক বিভাগ থেকে ৮৯ হাজার ৩৬১ ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৮০ হাজার ৯৩০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে নোয়াখালী জেলার ৩৮ হাজার ৫০৮, ফেনীর ২১ হাজার ১৮৫, লক্ষ্মীপুরের ১৯ হাজার ১৩৮, চাঁদপুরের ৩৪ হাজার, কুমিল্লার ৭৮ হাজার ৮৩৮ ও ব্রাহ্মণবাড়িয়ার ৩৩ হাজার ২০৫জন।

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান জানান, সবাইকে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দেওয়া হয়েছে। এবার পরীক্ষার খাতা সংগ্রহে ভিন্নতা আনা হয়েছে। অন্যান্য বছর ডাকযোগে খাতা সংগ্রহ করা হতো। এবছর দ্রুত ফলাফল দেওয়ার একটি তাগিদ থাকায় দিনে দিনে খাতা সংগ্রহ করা হবে। এতে পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত পুলিশ, আনসার সদস্য ও শিক্ষকরা সহায়তা করবেন। কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবদুছ সালাম বলেন, সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আধাঘণ্টা পূর্বে হলে প্রবেশ করার জন্য বলা হয়েছে। পরীক্ষা হবে দেড়ঘণ্টা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১