আজ ১৬ই আগস্ট, ২০২২, রাত ৪:৪১

কুমিল্লা বিবিরবাজার বন্দর দিয়ে-ফের-যাত্রী-পারাপার-শুরু।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লার বিবিরবাজার স্থল বন্দর করোনার প্রাদুর্ভাবের কারণে দুই বছর তিন মাস বন্ধ থাকার পর যাত্রী পারাপার আবার শুরু হয়েছে সোমবার থেকে বাংলাদেশ-ভারতের যাত্রীদের পদচারণায় আবার মুখোর হয়ে উঠেছে এই বন্দর।

বিবিরবাজার স্থল বন্দরের রাজস্ব কর্মকর্তা (চলতি দায়িত্ব) হারাধন চন্দ্র পাল জানান, করোনার কারণে ২০২০ সালের ১৪ মার্চ বিবিরবাজার বন্দর দিয়ে ভারত-বাংলাদেশে সাধারণ মানুষের যাতায়াত বন্ধ ঘোষণা করা হয়।
দুই বছর তিন মাস পর বাণিজ্য মন্ত্রণালয়ের সুপারিশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে সোমবার থেকে যাত্রীদের জন্য বন্দর খুলে দিতে বলা হয় তিনি জানান, গত দুই বছর সাধারণ মানুষের যাতায়াত বন্ধ থাকলেও এই বন্দরে আমদানি-রপ্তানি স্বাভাবিক ছিল। বাংলাদেশ থেকে নিয়মিত সিমেন্ট রপ্তানি আর ভারত থেকে পেঁয়াজ, আদাসহ ৩৮ পণ্য আমদানি হচ্ছিল। তবে পরিমাণে কম ছিল।

বিবিরবাজার ইমিগ্রেশন কর্মকর্তা আবদুল হামিদ জানান, সোম ও মঙ্গলবার ভারত থেকে ২৫ জন বাংলাদেশে আসেন। এই দুই দিনে বাংলাদেশ থেকে পাঁচ জন ভারতে গেছেন।

মঙ্গলবার বিকেল ৫টার দিকে বিবিরবাজার এলাকায় গিয়ে দেখা যায় বন্দর খোলার তথ্য অনেকে জানেন না।
ইমিগ্রেশন কর্মকর্তা আবদুল হামিদ জানান কয়েকদিনের মধ্যে বন্দরে আগের মতো প্রাণচাঞ্চল্য ফিরবে।
বিকেলে ভারত যাওয়ার জন্য বন্দরে ইমিগ্রেশনের আনুষ্ঠানি কতা সারছিলেন প্রদীপ দত্ত।

তিনি বলেন, ‘আগরতলায় আত্মীয় স্বজন আছে। বন্দর খুলে দেয়ায় স্বজনদের দেখতে যাচ্ছি। অনেক দিন পর যাচ্ছি। এখন সবার সঙ্গে দেখা হবে। খুব আনন্দ লাগছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১