আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৭:০৬

কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে সংবাদ সম্মেলন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লায় কোরআন শরিফ অবমাননা ও শহরের বিভিন্ন পূজামণ্ডপে প্রতিমা ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে চারটি মামলা করেছে। কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলাগুলো দায়ের করা হয়।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকালে জেলা প্রশাসন আয়োজিত সংবাদ সম্মেলনে কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, বুধবারের (১৩ অক্টোবর) ঘটনায় ধর্মীয় অনুভূতিতে আঘাত, তথ্য ও প্রযুক্তি আইনে এবং সহিংসতার ঘটনার অভিযোগে মোট চারটি মামলা করা হয়েছে। চার মামলায় এ পর্যন্ত ৪১ জনকে গ্রেফতার করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে কেউ যেন সহিংসতা সৃষ্টি করতে না পারে এ জন্য গণমাধ্যম কর্মীদের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন,ঘটনায় জড়িতদেরই আইনের আওতায় আনা হবে। তবে কোনও নিরীহ ব্যক্তি যাতে হয়রানি না হয়, সেদিকে খেয়াল রাখবে প্রশাসন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- কুমিল্লার স্থানীয় সরকার উপ-পরিচালক শওকত ওসমানসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা।এদিকে, এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- অতিরিক্ত জেলা প্রশাসক সায়েদুল আরেফিন, সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ ও কুমিল্লা সদর উপজেলা ইউএনও জাকিয়া আফরিন।

জেলা প্রশাসক জানান, গঠিত কমিটি বিষয়টি তদন্ত করে বৃহস্পতিবার থেকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১