আজ ১৯শে এপ্রিল, ২০২৪, সকাল ৬:৩২

কুমিল্লা উত্তরকে প্রশাসনিক জেলায় রুপান্তর করার জন্য সংসদে দাবি জানান এমপি আবুল কালাম আজাদ

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লা উত্তরকে প্রশাসনিক জেলায় রুপান্তর করার জন্য সংসদে দাবি জানান এমপি আবুল কালাম আজা

কুমিল্লা প্রতিনিধি।।

নাগরিক সেবা আরও সহজলভ্য করার জন্য কুমিল্লাকে ২ টি প্রশাসনিক জেলায় রুপান্তর করার দাবি জানিয়েছেন কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ গতকাল মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধায় জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আবুল কালাম আজাদ এমপি বলেন, বাংলাদেশ আজ সারা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। জাতির পিতা যে সোনার বাংলাদেশের সপ্ন দেখিয়েছিলেন তাঁরই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আমরা আজ আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত হয়েছি এক সময় হেনরি কিসিঞ্জার বাংলাদেশকে তুচ্ছ-তাচ্ছিল্য করে বলেছিলেন ‘তলাবিহীন ঝুড়ি তার দেশেরই সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা কেনিয়াতে গিয়ে বলেছিলেন বাংলাদেশ মডেল’ অনুসরণ করার জন্য।

শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল আস্থা রেখে আবুল কালাম আজাদ বলেন বৃহত্তর কুমিল্লার জনগন বাংলাদেশের মুক্তিযুদ্ধে যেমন অনবদ্য ভূমিকা রেখেছে, তেমনি তাঁরা দেশের অর্থনীতি কৃষি শিক্ষা- সংস্কৃতি, রাজনীতি রেমিট্যান্স অর্জনসহ সর্বক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে করেছেন।

এ সময় আবুল কালাম আজাদ আরো বলেন, আমার নির্বাচনী এলাকা দেবিদ্বারের একদিকে ঢাকা-চট্রগ্রাম হাইওয়ে ও অপরদিকে কুমিল্লা সিলেট হাইওয়ে অবস্থিত। ঢাকা-চট্রগ্রাম হাইওয়ের উপর অবস্থিত চান্দিনা বাস স্ট্যান্ড থেকে ১৪.৫ কিলোমিটার দূরে হাইওয়ে দুইটির সংযোগ সড়কের ওপর উপজেলা সদর অবস্থিত দেবিদ্বার থেকে চান্দিনা এই প্রধান সড়কটি অতন্ত্য ব্যস্ত ও সরু হওয়ায় যান চলাচল করতে ব্যাপক অসুবিধা হয়। তাই দেবিদ্বার-চান্দিনা সড়কটি প্রশস্থ ও যথাযথ মানে উন্নতি করার দাবী জানান এই তরুণ সংসদ সদস্য।

তিনি বলেন ইতোমধ্যে বঙ্গবন্ধু কন্যা কুমিল্লাকে একটি নতুন বিভাগ করার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন যার বাস্তবায়ন এখন সময়ের ব্যাপার মাত্র। ২০১৮ সালের ২২ সেপ্টেম্বর ইলিয়টগঞ্জে এক জনসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা দিয়েছিলেন যে, একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে কুমিল্লা উত্তর সাংগঠনিক জেলাকে প্রশাসনিক জেলায় রুপান্তর করা হবে কিন্তু আজ পর্যন্ত প্রশাসনিক জেলার কোন কার্যক্রম শুরু হয়নি ১৮ টি থানার এই বৃহৎ জেলার নাগরিক সেবা আরও সহজলভ্য করার জন্য কুমিল্লাকে ২ টি প্রশাসনিক জেলায় রুপান্তর করার দাবী জানান এমপি আবুল কালাম আজাদ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০