আজ ২৭শে সেপ্টেম্বর, ২০২২, রাত ১১:০৫

কুমিল্লায় ৬দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ শুরু।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ওমর শারিদ বিধান।

কুমিল্লার সাংবাদিকদের জন্য শুরু হয়েছে ৬ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর উদ্যোগে এবং কুমিল্লা প্রেসক্লাব এর সহযোগিতায় এ কর্মশালাটি গত ১৫ নভেম্বর সোমবার থেকে শুরু হয়েছে। প্রথমপর্বে মোবাইল ও অনুসন্ধানী সাংবাদিকতার উপর তিনদিন ব্যাপী ফ্রশিক্ষণ শুরু হয়েছে। গত ১৫ নভেম্বর সকালে কর্শশালা দুটির উদ্বোধন করেন কুমিল্লা প্রেসক্লাব-এর আহ্বায়ক নীতিশ সাহা।

গত ১৫ থেকে ১৭ নভেম্বর কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে ৩দিনব্যাপী মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ, একই দিন নজরুল ইন্সটিটিউট কেন্দ্র মিলনায়তনে অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ শুরু হয়। অনুসন্ধান মূলক রিপোটিং প্রশিক্ষণে পি আই বি র সম্বয়কারী হিসেবে রয়েছেন পারভিন সুলতানা রাব্বী,প্রশিক্ষক পি আই বি। প্রশিক্ষণ প্রদান করেন বিশিষ্ট অনুসন্ধ্যানী সাংবাদিক জুলফিকার আলী মানিক।

মোবাইল সাংবাদিকতার উপর প্রশিক্ষণ দেন ডঃ জামিল খান কুমিল্লার সর্বমোট ১৩০জন সাংবাদিক এ প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। এতো বিপুল সংখ্যক সাংবাদিকদের অংশগ্রহণে ৬দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা কুমিল্লায় এই প্রথম।
১৮ থেকে ২০ নভেম্বর কুমিল্লা বীরচন্দ্র নগর মিলনায়তনের কনফারেন্স রুমে ৩দিনব্যাপী বেসিক জার্নালিজম বিষয়ক প্রশিক্ষণ এবং ১৮ ও ১৯ নভেম্বর কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে ২দিনব্যাপী শিশু ও নারী বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রতিটি বিষয়ে ঢাকা থেকে আগত দেশের বরেণ্য প্রশিক্ষকগণ প্রশিক্ষণ প্রদান করবেন। এছাড়াও ২০ নভেম্বর কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে কুমিল্লা, চাঁদপুর ও ফেনী থেকে প্রকাশিত সংবাদপত্রের সম্পাদকদের সাথে বৈঠক অনুষ্ঠিত হবে।

২০ নভেম্বর দুপুর ৩টায় এক অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। সভাপ্রধান হিসেবে উপস্থিত থাকবেন পিআইবি’র মহাপরিচালক বিশিষ্ট কবি, লেখক ও সাংবাদিক জাফর ওয়াজেদ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০