আজ ৭ই ডিসেম্বর, ২০২২, দুপুর ২:০৫

কুমিল্লায় এবার নিঃসংকোচ আর উচ্ছ্বাসে শারদীয় দুর্গোৎসব হচ্ছে এমপি বাহার।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আশিকুর রহমান আশিক।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর। কিন্তু এই অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী সুবিধাবাদী ও ধর্মান্ধ গোষ্ঠী দেশে অপতৎপরতা চালাচ্ছে তাদের সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে।

কুমিল্লায় সব ধর্মের মানুষের মধ্যে দীর্ঘকাল ধরে পারস্পরিক সম্পর্ক প্রীতিময় সৌহার্দ্যপূর্ণ। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের কুমিল্লা মঙ্গলবার শারদীয় দুর্গোৎসবের নবমীতে কুমিল্লা নগরীর শ্রী শ্রী কাত্যায়নী কালী মন্দিরের স্বর্ন পদকপ্রাপ্ত সাদা মনের মানুষ স্বর্গীয় কালু লাল দত্তের স্মরনে প্রায় ৭০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত অফিস ভবন অডিটোরিয়াম ও আবাষিক ভবন উদ্বোধন শেষে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান পুলিশ সুপার আবদুল মান্নানমহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শিব প্রসাদ রায় মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদসহ দলীয় নেতৃবন্দ উপস্থিত ছিলেন এসময় এমপি বাহার আরও বলেন শারদীয় দুর্গোৎসব আসলে উগ্র মৌলবাদী গোষ্ঠী সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টির চক্রান্ত চালায়।

গত বছর পূজায় আমি দেশে ছিলাম না বলে তারা দাঙ্গা সৃষ্টির চেষ্টা চালায়। মাত্র কয়েক ঘন্টায় প্রশাসন ও নেতাকর্মীরা মিলে নিয়ন্ত্রনে নেয় এবছর সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছে এবং কুমিল্লায় আওয়ামী লীগের নেতাকর্মীরা আপনাদের পাশে আছে কুমিল্লায় এবার নির্ভয়ে নির্বিঘে ও নিঃসংকোচ আর উচ্ছ্বাসে শারদীয় দুর্গোৎসব পালন হচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় প্রথমে এমপি বাহার জেলা প্রশাসক ও পুলিশ সুপার কে সঙ্গে নিয়ে রামকৃঞ্চ মন্দির রানীর বাজার রক্ষাকালী মন্দির ঠাকুরপাড়া সপ্তষি কালি মন্দির বৌদ্ধ মন্দির ২২ নং ওয়ার্ডের ঘুষপাড়া মন্দিরসহ বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন এবং পূজারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন পরিদর্শনকালে সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার শ্রী শ্রী আনন্দময়ী কালী মন্দিরে সংস্কারের জন্য ১ লক্ষ টাকার অনুদান প্রদানের ঘোষনা দেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১