আজ ৯ই ডিসেম্বর, ২০২২, সকাল ১১:৫৬

কুমিল্লায় আয়কর রিটার্ন কার্যক্রম পরিদর্শনে সন্তুষ্টি প্রকাশ করলেন রাজস্ব বোর্ডের সদস্য মো: আবদুল মজিদ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লায় আয়কর মেলার আদলে চলছে আয়কর রিটার্ন গ্রহণ কার্যক্রম। কুমিল্লা নগরীর কান্দিরপাড় নজরুল এভিনিউ সড়কের কর ভবন প্রাঙ্গণে করদাতারা উৎসবমূখর পরিবেশে আয়কর রিটার্ন দাখিল করছেন।
এবছর অনলাইনেও ঘরে বসে আয়কর রিটার্ন দাখিল করতে পারছেন করদাতারা। জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে দেশের সব কর অফিস গুলোতে করবান্ধব পরিবেশ ও কর প্রদান ব্যবস্থা সহজ করার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছে।

কুমিল্লায় আয়কর রিটার্ন গ্রহণ কার্যক্রম পরিদর্শনে আসেন জাতীয় রাজস্ব রোর্ডের সদস্য ( কর আপীল ও অব্যাহতি) মো: আবদুল মজিদ। তিনি উপস্থিত করদাতাদের সাথে কথা বলেন এবং সার্বিক বিষয়ে খোঁজখবর নেন। কর প্রদান ব্যবস্থায় কোন সমস্যা আছে কিনা সেবিষয়ে কথা বলেন। পরিদর্শন শেষে তিনি সাংবাদিকের বলেন, করোনা মহামারির কারণে জাতীয় আয়কর মেলা এ বছরও অনুষ্ঠিত হয়নি।

তবে মেলার আদলে আয়কর রিটার্ন গ্রহণ করা হচ্ছে। তিনি বলেন, করদাতাদের সুবিধার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একজন করদাতা অল্প সময়ের মধ্যে তাঁর আয়কর রিটার্ন দাখিল করে প্রাপ্তি স্বীকারপত্র গ্রহণ করতে পারছেন। তাছাড়া, আয়কর রিটার্ন ফরম পূরণ করার জন্যও কর কর্মকর্তা ও কর্মচারিরা সহযোগিতা করছেন।
তিনি আরো বলেন, গত বছরের মতো এবছরও জরিমানাসহ প্রায় ২৬.৫ শতাংশ কর দিয়ে করদাতারা তাদের অপ্রদর্শিত আয় বা সম্পদ প্রদর্শন করা সুযোগ রয়েছে।

এসময় কর অঞ্চল -কুমিল্লা’র কমিশনার মিজ্ সফিনা জাহান, অতিরিক্ত কর কমিশনার সৈয়দ জাকির হোসেন, প্রথম সচিব (কর আপীল ও অব্যাহতি) মো. আবু সাইদ সোহেল, যুগ্ম কর কমিশনার মোহাম্মদ শাহ আলম, যুগ্ম কর কমিশনার শাহাদাত হোসেন, উপ কর কশিনার মো: আরিফুল হাসান মজুমদার ও মো: শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

কর অঞ্চল -কুমিল্লা’র উপ কর কশিনার, সদর দপ্তর (প্রশাসন) মো: আরিফুল হাসান মজুমদার জানান, এখন পর্যন্ত সাড়ে সাত হাজার রিটার্ন দাখিল হয়েছে এবং দেড় কোটি টাকার আয়কর আদায় হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১