আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৯:০১

কুমিল্লার মুরাদনগরে ভয়াবহ অগ্নিকান্ডে ৪টি দোকান পুড়ে ছাই কোটি টাকার ক্ষতি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

রায়হান চৌধুরী, কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লার মুরাদনগরে পাইকারী মুদি মালের ৪টি দোকানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৫আগষ্ট) সকালে উপজেলার বাঙ্গরা থানা সদর বাজারে এ ঘটনা ঘটেছে।
অগ্নিকান্ডে ওই বাজারের বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর সওদাগরের দুটি দোকানের প্রায় ৩ কোটি টাকা, ওয়াদুদ সওদাগরের একটি দোকানে ৭০ লাখ টাকা, আর জামাল সওদাগরের একটি দোকানে ৪০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করা হয়েছে। খবর পেয়ে মুরাদনগর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রন এনেছে।

পুলিশ ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, লকডাউনের কারনে বাজারের সকল দোকান পাট বন্ধ ছিল। বৃহস্পতিবার সকালে বাজারের পাইকারী মুদি মালের বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর সওদাগরের একটি দোকান থেকে হঠাৎ আগুনের সুত্রপাত ঘটে। এতে ওই ব্যবসায়ীর দুটি দোকানসহ আশপাশের আরো দুটি পাইকারী দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এ ঘটনায় বাজারের ব্যবসায়ীসহ আশপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। পরে খবর পেয়ে মুরাদনগর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

ব্যবসায়ী জাহাঙ্গীর সওদাগর জানান, তার দুটি ব্যবসা প্রতিষ্ঠানে নগদ টাকাসহ প্রায় তিন কোটি টাকা মালামাল ছিল। এছাড়া আরো দুটি প্রতিষ্ঠানের প্রায় এক কোটি ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের ইউনিট কমান্ডার এসএম শামীম জানান, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন ছড়িয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারনা করছি, আগুন নিয়ন্ত্রনে আমাদের দুটি ইউনিট কাজ করেছে, অগ্নিকান্ডে চারটি ব্যবসা প্রতিষ্ঠানের ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে, আমরা তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপনসহ প্রতিবেদন পেশ করবো।

বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার জানান, অগ্নিকান্ডের ঘটনাটি আমার থানার পাশেই ঘটেছে, মানুষের চিৎকার শুনে সাথে সাথে পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই এবং ফায়ার সার্ভিসকে খবর দেই। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পক্ষ থেকে সাধারন ডায়েরী করা হয়েছে। কি কারনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তা তদন্ত করা হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১