আজ ১৯শে জুলাই, ২০২৪, রাত ১২:২২

কুমিল্লার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নিলেন মোঃ সাইদুল ইসলাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
কুমিল্লার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নিলেন মোঃ সাইদুল ইসলাম
 কুমিল্লা প্রতিনিধি। 
কুমিল্লার পুলিশ সুপার হিসেবে (মঙ্গলবার) যোগ দিচ্ছেন মোঃ সাইদুল ইসলাম (বিপিএম, পিপিএম)।এর আগে তিনি পটুয়াখালীর পুলিশ সুপার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন জানা গেছে, মোঃ সাইদুল ইসলাম (বিপিএম, পিপিএম) ২৫তম বিসিএস (পুলিশ) -এর মাধ্যমে ২০০৬ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। সারদা পুলিশ একাডেমিতে ট্রেনিং শেষে তিনি সর্বপ্রথম র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‍‍্যাব-৫) নিয়োগ পেয়ে উত্তর বঙ্গের বিভিন্ন জেলায় কাজ করেন। তারপর র‍‍্যাব-৭ চট্টগ্রামে আড়াই বছর নিয়োজিত ছিলেন। এ সময় তিনি চট্টগ্রাম বিভাগের সকল জেলায় কাজ করেন। পরে বরিশাল বিভাগের গৌরনদী সার্কেল ও ঠাকুরগাঁও সদর সার্কেলের এএসপি হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে আইভরি কোস্টে দায়িত্ব পালন করেন।
মিশন শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) কাজ করেন। পরে ঢাকা মেট্রোপলিটন পুলিশে একটানা সাড়ে ৭ বছর কাজ করেন। এ সময় তিনি এডিসি হিসেবে গুলশান ডিপ্লোম্যাটিক সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন বিভাগের (গুলশান কূটনৈতিক পাড়ার) দায়িত্ব পালন করেন। এছাড়াও মতিঝিল ও ওয়ারী ট্রাফিক বিভাগের ডিসি হিসেবে দায়িত্ব পালন করেন সর্বশেষ ২০২২ সালের ২৫ আগস্ট থেকে পটুয়াখালী জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন।
পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম পাবনা শহরের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মোঃ আব্দুল মজিদ, মাতা রাজিয়া বেগম। ছয় ভাই ও এক বোনের মধ্যে তিনি পঞ্চম। পারিবারিক জীবনে তিনি দুই ছেলে সন্তানের জনকের। তাঁর সহধর্মিণী মিসেস ইসলাম একটি হাইস্কুলে শিক্ষকতা করেন পুলিশ সুপার সাইদুল ইসলাম তাঁর জন্মস্থান পাবনা জেলা সদরের পাবনা জেলা স্কুলে মাধ্যমিক ও পাবনা সরকারি এডওয়ার্ড কলেজে উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করেন। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগ থেকে ডিগ্রি অর্জন করেন উল্লেখ্য,গত ২৩ জুন রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে কুমিল্লার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব মোঃ সাইদুল ইসলাম (বিপিএম, পিপিএম)।
Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১