আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৭:৩৬

কুমিল্লার চান্দিনায় লকডাউন কার্যকরে ৫ পয়েন্টে বাঁশের বেড়া।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত।

কুমিল্লার চান্দিনায় প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ ও প্রাণহানী। এ অবস্থায় রোববার (২৫ জুলাই) দুপুরে শহরে ‘লকডাউন’ কার্যকরে ৫ পয়েন্টে বাঁশ দিয়ে বেড়া (ব্যারিকেড) দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) আশরাফুন নাহার।

এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার(ভূমি) রাকিবুল ইসলাম ও চান্দিনা থানা অফিসার ইনচার্জ(ওসি) শামসউদ্দিন মোহাম্মদ ইলিয়াস।

চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) আশরাফুন নাহার বিষয়টি নিশ্চিত করে বলেন,শহরের বাইরে ৫ পয়েন্টে বাঁশের বেড়া দিয়ে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে।

সড়কগুলো হচ্ছে,চান্দিনা-বরকইট সড়কের থানা সংলগ্ন প্রবেশ পথ,চান্দিনা-শ্রীমন্তপুর সড়কের প্রবেশ পথ,চান্দিনা-রামমোহন সড়কের প্রবেশ পথ,চান্দিনা মাছ বাজার সড়কের প্রবেশ পথ,চান্দিনা-বাড়েরা সড়কের প্রবেশ পথ।

এদিকে সকালে সরেজমিনে দেখা যায়, সড়কের একদিকে বাঁশ দিয়ে আটকানো। যাতে একপ্রান্তের গাড়ি অন্যপ্রান্তে যেতে না পারে। তবে এক পাশে একটু ফাঁকা রাখা হয়েছে, সেখান দিয়ে জরুরি সেবার গাড়িগুলো ছেড়ে দেয়া হচ্ছে।

এছাড়া সব চেকপোস্টে অননুমোদিত প্রাইভেটকার, রিকশা, মোটরসাইকেলসহ পায়ে হাঁটা মানুষদের জিজ্ঞাসা করা হচ্ছে। তবে যৌক্তিক কারণ ছাড়া কেউই প্রবেশ করতে পারছেন না।

ইউএনও আশরাফুন নাহার বলেন, ‘পুলিশ সরকারি নির্দেশনা প্রতিপালনে কাজ করছে। কিন্তু লকডাউনের শুরু অনেকেই বিভিন্ন অজুহাতে বাসার বাইরে বের হচ্ছেন। তাই লকডাউন কার্যকর করতে শহরের ৫ পয়েন্টে বাঁশের বেড়া দেয়া হয়েছে। এতে কেউ চাইলেই হুট করে গাড়ি নিয়ে যেতে পারবেন না।’

তিনি বলেন, ‘প্রতিটি বেড়ার সামনেই পুলিশের চেকপোস্ট রয়েছে। এতে শুধু অনুমোদিত গাড়ি ছাড়া হচ্ছে। অন্যথায় ফিরিয়ে দেয়া হচ্ছে।’

চান্দিনা থানা অফিসার ইনচার্জ শামসউদ্দিন মোহাম্মদ ইলিয়াস বলেন, মানুষকে সচেতন করতে পুলিশ কাজ করে যাচ্ছে। যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করছে, মুভমেন্ট পাস না নিয়ে বাইরে আসছে তাদের জরিমানা করা হচ্ছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১