আজ ২০শে জুলাই, ২০২৪, রাত ১০:৪৪

কুমিল্লায় হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড; ১ জনের যাবজ্জীবন কারাদন্ড 

Share on facebook
Share on twitter
Share on linkedin
কুমিল্লায় হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড; ১ জনের যাবজ্জীবন কারাদন্ড
কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লা চান্দিনা উপজেলার বড়কুট ইউনিয়নের কাদুটি গ্রামের সহিদ উল্লাহ হত্যা মামলার রায়ে ৪ জনকে মৃত্যুদন্ড ও ১জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। আজ বুধবার (৩০ আগস্ট) দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অতিরিক্ত দায়রা জজ জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন, হাছনেয়ারা বেগম ওরফে হাছেনা, মোঃ আমির হোসেন, পালাতক মোঃ শাহজাহান ও মোঃ মোস্তফা। মামলার রায়ে দন্ডপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।
আসামী মোছাঃ খাদিজা বেগম ওরফে খোদেজাকে যাবজ্জীবন কারাদন্ড ও দশ হাজার টাকা অর্থ দন্ড, অনাদায়ে আরো ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।
আদালত সূত্র জানায়, ২০০৯ সালের (২১ নভেম্বর) রাতে সহিদ উল্লাহর স্ত্রী-মেয়েসহ আসামিরা সহিদ উল্লাহকে টর্চ লাইট দিয়ে চেপে, হাতে পায়ে দরে মুখে চাপ দিয়ে হত্যা করে। পরে বাড়ি থেকে আধা কিলোমিটার দুরে ধান ক্ষেতে লাশ ফেলে আসে। ২২ নভেম্বর সকালে স্থানীয় পেরু মিয়া ধান ক্ষেতে কাজ করতে গেলে লাশ দেখে চিৎকার করলে এলাকাবাসী গিয়ে সহিদ উল্লাহর লাশ সনাক্ত করে। পরে সকাল ৯টায় চান্দিনা থানা পুলিশ লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।
এ ঘটনায় (২৬ নভেম্বর) নিহতের ভাই হাবিব উল্লাহ বাদী হয়ে নিহতের বউ-মেয়েসহ মোট ৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করে। পরে দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় ঘোষণা করেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১