আজ ২৯শে মে, ২০২৪, রাত ১১:৫৩

কুমিল্লায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ কর্মশালা

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ কর্মশাল

রফিকুল ইসলাম

কুমিল্লায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ও জেলা প্রশাসকের সহযোগিতায় মঙ্গলবার ২০ জুন জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ কর্মশালা সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় দুপুর ২টায়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মো: নুরুল্লাহ গীতা পাঠ করেন বিশ্বজিৎ চন্দ্র পাল বাইবেল থেকে পাঠ করেন ডা. লরেন্স টীমু বৈরাগী এবং ত্রিপিটক পাঠ করেন অধ্যক্ষ শিলভদ্র মহাথের।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মো: শামীম আলম বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম (বার)সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক পঙ্কজ বড়ুয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপপরিচালক আবদুল্লাহ আল মামুন।

ধর্মীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ট্রাস্টি নির্মল চন্দ্র পাল, মাওলানা ইবরাহীম আল কাদেরী মওলানা রফিকুল ইসলাম হেলালী প্রদীপ কুমার রাহা কান্তি অধ্যক্ষ শিলভদ্র মহাথেরমপাস্টার ডা. লরেন্স টীমু বৈরাগী অধ্যক্ষ মাওলানা মো: আব্দুল মতিন শিবু প্রসাদ রায় প্রমুখ।

উন্মুক্ত আলোচনায় কথা বলেন প্রবীন সাংবাদিক আবুল হাসনাত বাবুল বীর মুক্তিযোদ্ধা জিএম সিকান্দার প্রশিক্ষন কর্মসূচীতে জেলার হিন্দু মুসলিম বৌদ্ধ-খ্রীষ্টান ধর্মীয় প্রতিষ্ঠানের পুরহিত ও ঈমানগণ অংশ নেন।

সভায় সকল ধর্মের মানুষের মধ্যে সম্প্রীতি ও কোন প্রকার গুজবে কান না দিয়ে সচেতনতার সাথে সামাজিক শান্তিশৃংখলা বজায়ের বিষয়ে আলোকপাত করা হয় বক্তারা বলেন হিন্দু মুসলিম-বৌদ্ধ খ্রিস্টান সকলের রক্তের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছে। আমরা সবাই বাংলাদেশি ও বাঙালি হিসেবে ঐক্যবদ্ধ আমাদের ভেতরে ভেদাভেদের কোনো প্রশ্ন আসতে পারে না আমরা সবাই ঐক্যবদ্ধভাবে থাকতে চাই বাঙালি হিসেবে থাকতে চাই।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১