আজ ৬ই অক্টোবর, ২০২২, দুপুর ১:৩৫

কুবিতে সশরীরে পরীক্ষা শুরু বৃহস্পতিবার আড্ডা জমায়েত নিষিদ্ধ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

করোনাকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তৃতীয়বারের মতো সশরীরে পরীক্ষা শুরু হতে যাচ্ছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হবে।

পরীক্ষা উপলক্ষে বুধবার (৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য সুরক্ষার জন্য সাতটি নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় ৯ সেপ্টেম্বর থেকে ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা, বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি মেনে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রাখা, প্রত্যেক ভবনে প্রবেশের আগে সাবান পানি দিয়ে হাত ধোয়া, পরীক্ষা শুরুর আগে হল রুম যথাযথভাবে স্যানিটাইজ করা, পরীক্ষার হলে সংরক্ষিত হ্যান্ড স্যানিটাইজার দিয়ে শিক্ষার্থীদের হাত জীবাণুমুক্ত করা, পরীক্ষা শেষ হওয়ার পর শিক্ষার্থীদের যত দ্রুত সম্ভব ক্যাম্পাস ত্যাগ করা, ক্যাম্পাসে অযথা আড্ডা ও গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক মো. নুরুল করীম চৌধুরী জানান, আমরা ২৮টি সেমিস্টারের রুটিন প্রকাশ করেছি। স্নাতকের ১৩টি ও স্নাতকোত্তরের ১৫টি। বৃহস্পতিবার ১১টি বিভাগের পরীক্ষা শুরু হবে। এর মধ্যে স্নাতকের পাঁচটি ও স্নাতকোত্তরের ছয়টি। পরীক্ষার আনুষঙ্গিক বিষয়ে আমাদের সার্বিক প্রস্তুতি আছে।

প্রসঙ্গত, করোনা মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর ২০ ডিসেম্বর এবং চলতি বছরের ১৩ জুন দুই ধাপে চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু হয়। পরে আবারও করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সব পরীক্ষা স্থগিত করে কুবি প্রশাসন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১