আজ ১৯শে এপ্রিল, ২০২৪, ভোর ৫:২৪

আইসিএল শফিক ও তার দেহরক্ষি অস্ত্রসহ গ্রেপ্তার

Share on facebook
Share on twitter
Share on linkedin

 

কুমিল্লা প্রতিনিধি।।

আইডিয়েল কো-অপারেটিভ লিমিটেড (আইসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক এইচএনএম শফিকুর রহমানকে গ্রেপ্তার করেছে গাজীপুর জেলার জয়দেবপুর থানা পুলিশ। এছাড়া তার সহযোগি মো. কামাল হোসেনকে অস্ত্রসহ ১৯ ফেব্রুয়ারি গ্রেপ্তার করেছে চান্দিনা থানা পুলিশ জয়দেব পুর থানায় দায়ের করা মামলার বিবরনে জানা যায় আইসিএল সফিক তার বাহিনী নিয়ে জয়দেবপুর থানার পিঙ্গাইল এলাকার রাজেন্দ্র ইকো রিসোর্ট লিমিটেড এর সুনাম ক্ষুন্ন করতে করতে দীর্ঘদিন এ প্রতিষ্ঠানের জায়গা দখল করার অপচেষ্টা করে আসছে।

চাঁদাদাবীসহ বিভিন্ন ভীয়ভীত ও প্রান নাশের হুমকি দিচ্ছে। এর প্রক্ষিতে ১৯ ফেব্রুয়ারি অস্ত্র শস্ত্র নিয়ে শফিক তার বাহিনী রাজেন্দ্র ইকো রিসোর্ট দখল করতে হামলা চালায়। এসময় ব্যাপক ভাংচুর ও নগদ টাকা, মোবাইল ল্যাপটপসহ মূল্যবান জিনিসপত্র লুটপাট করে নিয়ে। ব্যাপক মারধর করা হয় কর্মচারীদের। এ বিষয়ে রাজেন্দ্র ইকো রিসোর্ট এর সহকারি ম্যানেজার মোঃ সিরাজুল ইসলাম বাদী হয়ে ২১ ফেব্রুয়ারি জয়দেবপুর থানায় মামলা করে মামলা নম্বর -২১। এ মামলায় আইসিএল শফিকসহ তার কিছু সহযোগিদেরকে গ্রেপ্তার করা হয়।

২২ ফেব্রুয়ারি তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে জানা যায় আইসিএল শফিকের বিরুদ্ধে অর্থ আত্নসাৎ, প্রতারনা ও অপহরনের অভিযোগ রয়েছে। এছাড়া শফিক রহমানের বিরুদ্ধে একাধিক মামলার ওয়ারেন্ট ও সাজা রয়েছে তিনি অধিক মুনাফার লোভ দেখিয়ে সাধারন মানুষের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন, গ্রাহকদের টাকাসহ লভ্যাংশ ফেরত চাইতে গেলে হুমকি দামকিসহ অপহরন করতেন। আগেও আমানত গ্রাহকের মামলায় তিনি ও তার স্ত্রী একাধিকবার গ্রেপ্তার হয়েছিলেন বলে পুলিশ জানায়। গ্রাহকদের অর্থ আত্নসাতের অভিযোগে শফিকুর রহমানের বিরুদ্ধে গ্রাহকদের শতাধিক মামলা রয়েছে।

কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় আইসিএলের শাখা খুলে গ্রাহকদের কোটি কোটি টাকা হাতিয়ে নেয় প্রতিষ্ঠানটি। গ্রাহকদের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আইসিএল শফিক আন্ডার গ্রাইন্ডে চলে যায়। গড়ে তুলেন সন্ত্রাসী বাহিনী অন্যর জমি দখল, চাঁদাবাজি অপহরন জিম্মি, হয়রানীসহ নানা অপকর্ম করে আসছে। এ বিষয়ে থানায় একাধিক অভিযোগ রয়েছে শফিকুর রহমান কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ৫নং শুভপুর ইউনিয়নের ধনিজকরা গ্রামের বাসিন্দা।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইবরাহিম খলিল জানান মারধর ও জমি দখলের অভিযোগে শফিকুর রহমানকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে তার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে অনেক মামলা রয়েছে এদিকে আইসিএল শফিকের দেহরক্ষী মোঃ কামাল হোসেনকে পিস্তল ও দুটি ম্যাগজিনসহ ১৯ ফেব্রুয়ারি গ্রেপ্তার করেছে চান্দিনা থানা পুলিশ পুলিশ জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার ছয়ঘরিয়া এলাকায় তল্লাসী চৌকি বসিয়ে বাসে অভিযান পরিচালনা তাকে গ্রেপ্তার করে গ্রেপ্তারকৃত কামাল হোসেন চৌদ্দগ্রাম উপজেলার তুলাপুষ্কুরনী গ্রামের বাসিন্দা থানার উপ পরিদর্শক (এসআই) মোহাম্মদ জহির উদ্দিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০