আজ ১৮ই মে, ২০২৪, বিকাল ৫:৪৮

মানবাধিকার পদক পেলেন সাংবাদিক মোস্তফা খান।

Share on facebook
Share on twitter
Share on linkedin

স্টাফ রিপোর্টার।

সাংবাদিকতা ও সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ হিউম্যান রাইটস পিস অ্যাওয়ার্ড-২০২১” পদক পেলেন নিরসিংদীর রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মো. মোস্তফা খান শনিবার সন্ধায় (১১ ডিসেম্বর ২১) রাজধানীর সেগুনবাগিচা কেন্দ্রীয় কচি কাঁচার মেলা মিলনায়তনে এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন ও বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির যৌথ উদ্যোগে।

বিশ্ব মানবাধিকার দিবস-২০২১ উপলক্ষে “স্বার্বজনীন মানবাধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যম ও আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও পথশিশুদের মাঝে কম্বল বিতরন করা হয়।
বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান সাংবাদিক মোঃ মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অ্যাওয়ার্ড তুলে দেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট’র বিচারপতি (অব:প্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা মীর হাসমত আলী।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড পরিচালনা পর্ষদের সদস্য ড. মাওলানা এ কে এম মাহবুবুর রহমান, প্রাণি সম্পদ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোসাদ্দেক হোসেন, শেরে বাংলা গবেষনা পরিষদের উপদেষ্টা মোহাম্মদ কামরুল ইসলাম, আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান এইচ এম মনিরুজ্জামান, এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক জহিরুল ইসলাম খোকন প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশনের মহাসচিব মোঃ আর কে রিপন।
উল্লেখ্য, সাংবাদিক মো. মোস্তফা খান বর্তমানে বৃহত্তর রায়পুরা প্রেসক্লাবের সভাপতি, নরসিংদী সম্পাদক পরিষদের কোষাধ্যক্ষ, অনলাইন এডিটর্স কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, আলোকিত খবর ডটকম এর নির্বাহী সম্পাদক, চ্যানেল সিক্সটিন টিভি ও জোনাকী টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করে আসছেন।

এছাড়াও তিনি ২০০৭ থেকে দৈনিক বাংলাদেশ সময়, ২০০৯ থেকে দৈনিক যায়যায়দিন, ২০১০ থেকে দৈনিক বাংলাদেশ প্রতিদিন, ২০১২ থেকে দৈনিক ইত্তেফাক পত্রিকার রায়পুরা উপজেলা প্রতিনিধি এবং ২০২০ থেকে দৈনিক আমাদের কন্ঠের নরসিংদী জেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

এদিকে, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক, পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ মানবাধিকার কমিশন নরসিংদী জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১