আজ ২রা মে, ২০২৪, রাত ১১:১২

দাগনভূঞায় যুবলীগের স্মরণ সভা ও দোয়া মাহফিল।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আবদুল্লাহ আল মামুন:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দাগনভূঞা উপজেলা আওয়ামী যুবলীগ স্মরণ সভা ও দোয়া মাহফিল আয়োজন করেছে ৬ আগষ্ট শনিবার। বিকাল পাঁচটায় স্থানীয় আতার্তুক মিজান মিলোনায়তনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ১৯৭৫ এর ১৫ আগষ্ট স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধানমন্ডি ৩২ নম্বরের নিজ বাসায় সেনাবাহিনীর কতিপয় বিপথগামী সেনাসদস্যের হাতে স্বপরিবারে নিহত হন। সেদিন তিনি ছাড়াও নিহত হন জাতির জনকের সহধর্মীনি বঙ্গমাতা বেগম ফজিলাতু ন্নেসা মুজিব।

এচাড়াও বঙ্গবন্ধুর পরিবারের নিহত হন ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শিশু পুত্র শেখ রাসেল। পুত্রবধু সুলতানা কামাল ও রোজী কামাল। ভাই শেখ আবু নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগনে শেখ ফজলুল হক মণি ও তার অনস্তঃসত্তা স্ত্রী বেগম আরজু মণি। বঙ্গবন্ধুর জীবন বাঁচাতে ছুটে আসেন কর্নেল জামিলউদ্দীন, তিনিও তখন নিহত হন।

দেশের বাইরে থাকায় বেঁচে যান শেখ হাসিনা ও তাঁর ছোটবোন শেখ রেহানা। প্রতি বছর ১৫ আগস্ট জাতি গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের। পালিত হয় জাতীয় শোক দিবস। ফেনী জেলা আওয়ামীলীগ জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। তারই ধারাবাহিকতায় ৪৭তম শোকের মাসের ৬ষ্ঠ দিনে।


উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে উপজেলা যুবলীগের সভাপতি আবুল ফোরকান বুলবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন এর সঞ্চালনায় শনিবার বিকেল ৫টায় আতার্তুক মিজান মিলোনায়তনে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন ফেনী জেলা আওয়ামী যুবলীগের সভাপতি দিদারুল কবীর রতন।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজিব, দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার কামাল উদ্দিন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া আক্তার রাবু, পৌর আওয়ামীলীগের সভাপতি খায়েজ আহমেদ জেলা যুবলীগের দপ্তর সম্পাদক নিজাম উদ্দিন পাটোয়ারী।

আরও বক্তব্য রাখেন উপজেলা শ্রমিক লীগের সভাপতি রফিকুল ইসলাম লাভলু, উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সামছুল হক খোকন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মহি উদ্দিন জুয়েল, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ কাজল, সাবেক ছাত্রলীগ সভাপতি আবু নাছের চৌধুরী আসিফ, ছাত্রলীগ সভাপতি সামছু উদ্দিন মামুন, যুবলীগের যুগ্ম সম্পাদক আশিষ দত্ত, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন চৌধুরী।

সাবেক ছাত্রলীগ নেতা আজিজুল হক রাসেল, সাইফুল ইসলাম, রাসেদ মহাজন, রহমত উল্যাহ রায়হান, সিন্দুরপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আজাদুল ইসলাম আজাদ প্রমুখ। এছাড়া উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। শেষে বঙ্গবন্ধু ও বন্ধবন্ধু পরিবারের সদস্যসহ ‘৭৫-এর ১৫ আগস্ট শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে দেশ ও জাতির সার্বিক উন্নয়ন-অগ্রগতি কামনা করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক কাজী মুজাহিদুল ইসলাম।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১