আজ ২রা মে, ২০২৪, রাত ৪:১২

কুসিক নির্বাচন আগামী ১৫ মে থেকে বিজিবি মোতায়েন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

আসন্ন কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচন উপলক্ষে এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আগামী ১৫ মে হতে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। একই সঙ্গে ১২ মে থেকে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবে।

মঙ্গলবার (১০ মে) নির্বাচন কমিশনের (ইসি) যুগ্মসচিব আসাদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানান তিনি বলেন আজ নির্বাচন কমিশনের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা ও সব রকম শো-ডাউন বন্ধ করার জন্য স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে।

কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার বরাত দিয়ে তিনি আরও বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ৯ মে পর্যন্ত ২০৯টি মোটরসাইকেল আটক করে মামলা করেছে। পাশাপাশি ৫ লাখ ৭৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী কুসিক নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ মে ও মনোনয়নপত্র বাছাই ১৯ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ২২ মে পর্যন্ত। আর আগামী ২৫ মে’র মধ্যে আপিল নিষ্পত্তি করা হবে।

এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৭ মে। আর আগামী ১৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১