আজ ২৫শে এপ্রিল, ২০২৪, বিকাল ৫:৪৬

কুসিক নির্বাচনে ৬ষ্ঠ দিনের প্রচার-প্রচারণা শুরু করেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।।

কুসিক নির্বাচনে প্রচার প্রচারণা উৎসব মুখর পরিবেশে চলছে প্রার্থীদের নানান প্রতিশ্রুতি নিয়ে ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। করছেন নানান অভিযোগও। বুধবার (১ জুন) সকালে নগরীর কান্দিরপাড়, ইস্টার্ন প্লাজা এলাকায় আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতিকের আরফানুল হক রিফাত গণ-সংযোগের মধ্যদিয়ে ৬ষ্ঠ দিনের প্রচারণা শুরু করেন।

বেলা ১১ টা থেকে নগরীর রেইসকোর্স ও স্টেশন রোডের ব্যবসায়িদের সাথে পথ সভা করে ভোট চেয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতিকের আরফানুল হক রিফাত। তিনি জানান সিটি কর্পোরেশনকে দুর্ণীতি মুক্ত করে ব্যবসায়িদের কল্যানে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছেন তিনি নগরীর ২৩,২৪ নম্বর ওয়ার্ডের কোটবাড়ি বিশ্বরোগন্বামতি, জয়পুর এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন করেছেন স্বতন্ত্র প্রার্থী সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ আনলে তিনি জানান, এখনো নির্বাচনের লেভেলপ্লেয়িং ফিল্ড কুমিল্লায় আছে।।

এদিকে নগরীর স্টেশন রোড এলাকায় প্রচারণা চালানো কালে আরেক স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন জানান, ইভিএম কাস্টামাইজেশন দেখে তিনি কিছুটা সন্তুষ্ট। তবে ইভিএম মেশিনের ব্যালট বাটনের নিরাপত্তা দাবি করেন তিনি।

কুমিল্লা সিটিতে মেয়র পদে লড়ছেন ৫ প্রার্থী। তবে প্রচারণার ৬ষ্ঠ দিন পর্যন্ত এই তিন প্রার্থী ছাড়া বাকী দুই মেয়র প্রার্থীকে প্রচারণায় লক্ষ করা যায়নি। এছাড়া বিভিন্ন ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ও সাধারণ কাউন্সিল প্রার্থী-গণ প্রচারণা চালাচ্ছেন। এছাড়া নেতাকর্মীরা বিভিন্ন ওয়ার্ডে নৌকার প্রতীকের পক্ষে উঠান বৈঠক ও প্রচারণা চালায়।

উল্লেখ্য, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ৫ মেয়র প্রার্থীসহ ১৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগরীর ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। আগামী ১৫ জুন ১০৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০