আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৭:৩২

লালমাই উপজেলা ছাত্রলীগের পদ থেকে ‘চতুর্থ শ্রেণির’ সেই ছাত্রকে অব্যাহতি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লার লালমাই উপজেলা ছাত্রলীগের কমিটিতে স্থান পাওয়া চতুর্থ শ্রেণির ছাত্র আজমাইন আঞ্জুম নোয়েলকে অব্যাহতি দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সমালোচনার মুখে বুধবার (৬ অক্টোবর) বিকেলে এক বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেলের সই রয়েছে। তবে অব্যাহতিপত্রে কোনো কারণ উল্লেখ করেননি তারা।
এর আগে মঙ্গলবার (৫ অক্টোবর) সন্ধ্যায় কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল ৭১ সদস্যের কমিটির সবাইকে শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট দেন। এরপর চতুর্থ শ্রেণির ওই ছাত্রকে উপজেলা কমিটির পদে রাখার বিষয়টি জানাজানি হলে মুহূর্তে তা ভাইরাল হয়।

সূত্র জনায়, লালমাই উপজেলা প্রতিষ্ঠার চার বছর পর মঙ্গলবার ছাত্রলীগের প্রথম কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে উপজেলার বাকই উত্তর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগরকে সভাপতি ও বাগমারা উত্তর ইউনিয়নের সহ-সভাপতি আরিফুল ইসলাম রাব্বিকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

৭১ সদস্যের ওই কমিটিতে দেখা যায়, সাধারণ সদস্যের তালিকায় আজমাইন আঞ্জুম নোয়েলের নাম রয়েছে। তবে চতুর্থ শ্রেণির নয়, নোয়েলের বাবা কামালের তথ্য অনুসারে সে কুমিল্লা নগরীর একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র।

তিনি বলেন,আমার ছেলের বয়স ১২। সে কুমিল্লা মহানগরীর একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র। বঙ্গবন্ধু যেখানে ১০ বছর বয়সে ছাত্রলীগ করেছেন, সেখানে আমার ছেলেকে নিয়ে সমস্যা হবে না। যদি সমস্যা হয়, তাহলে আমি বিষয়টার সমাধান করবো।

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদুল ইসলাম চৌধুরী শিপন তার ফেসবুকে লিখেছেন,আজমাইন আঞ্জুম নোয়েল, সর্বকনিষ্ঠ সদস্য, লালমাই উপজেলা ছাত্রলীগ। যতটুকু জেনেছি এ শিশুটি চতুর্থ শ্রেণিতে পড়ে। সে নাকি উপজেলা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য।
তিনি আরও লিখেছেন, ‘শিশুটি নিঃসন্দেহে আওয়ামী পরিবারের সন্তান। কামাল ছেলে । আমার লেখনির বিষয়টিকে কেউ সমালোচনায় নেবেন না। যদি এতে কারও খারাপ লেগে থাকে তার জন্য আন্তরিকভাবে আমি দুঃখিত! আমি নিষ্পাপ শিশুটির সুন্দর শিক্ষাজীবন কামনা করছি।’

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি বলেন,ভুলবশত আজমাইন আঞ্জুম নোয়েলের নাম কমিটিতে তালিকাভুক্ত হয়েছে। বিষয়টি আমাদের নজরে আসার পর বুধবার উপজেলা কমিটি থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১