বিনা টিকেটে ট্রেন ভ্রমণ ২১৭ জন যাত্রীর জরিমানা সহ ৫৯ হাজার ৫৯০ টাকা ভাড়া আদায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ফেরদৌস মাহমুদ মিঠু

বিনা টিকেটে ট্রেন ভ্রমণ রুখতে সাঁড়াশি অভিযানে রেলওয়ে পূর্বাঞ্চল। এ অভিযানের অংশ হিসেবে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া অন্তত ৩টি ট্রেনে অভিযান চালিয়ে ২১৭ যাত্রীকে জরিমানা করা হয়েছে। এতে ভাড়াসহ জরিমানা আদায় করা হয়েছে ৫৯ হাজার ৫৯০ টাকা। মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল থেকে চট্টগ্রাম রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়া পাহাড়িকা এক্সপ্রেসে শুরু হয় এ অভিযান। এ রিপোার্ট লিখা পর্যন্ত (রাত সাড়ে ৭টা) অভিযান চলছে লাকসাম স্টেশনে।

রেলওয়ে সূত্র জানায়, মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে অভিযান শুরু হয় চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ট্রেন পাহাড়িকা এক্সপ্রেসে। পরে লাকসামে ‘ব্লক চেকিং’ কার্যক্রম শুরু করে রেলওয়ে কর্মকর্তারা। এরপর একে একে জরিমানা করা হয় মহানগর এক্সপ্রেস,মহানগর গোধূলী এক্সপ্রেসে চড়ে বসা টিকেটবিহীন যাত্রীদের।

রেলওয়ের বাণিজ্যিক বিভাগের সর্বশেষ পাওয়া তথ‍্যে জানা গেছে,মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত লাকসাম স্টেশন থেকে জরিমানা করা হয়েছে ২১৭ যাত্রীকে। এতে ভাড়া আদায় হয়েছে ৩৩ হাজার ৭৪০ টাকা ও জরিমানা আদায় হয়েছে ২৫ হাজার ৮৫০ টাকা।
সকাল থেকে শুরু হওয়া ব্লক চেকিং কার্যক্রমে উপস্থিত ছিলেন।

রেলওয়ে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক তারেক শামস্ তুষার, রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী, বিভগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী জাহেদ আরেফিন তন্ময় , বিভাগীয় প্রকৌশলী-১ আব্দুল হানিফ,লাকসাম টিআই (সি) ও টিআই( টি) মহিউদ্দিন মকুল, লাকসাম টিটিইজ পরিদর্শক ডক্টর মো. আমিনুল ইসলাম, লাকসাম ষ্টেশন মাষ্টার শাহাবুদ্দিন, লাকসাম জিআরপি ওসি খন্দকার জসিম উদ্দিন, আরএনবি সিআই ইয়াসিন উল্লাহ, লাকসাম মেক‍্যানিকাল বিভাগের হেড টিএক্সআর জাকির হোসেন, লাকসাম টিটিই ও বিদ্যুৎ বিভাগের সিনিয়র এলই জাকির আহমেদ সহ প্রমূখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১