আজ ২৯শে জুন, ২০২২, রাত ৯:১৬

দেশ রূপান্তর কুমিল্লা প্রতিনিধি জাকিরকে লাঞ্চিত করলেন হোমনা ইউএনও।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক।

দেশ রূপান্তর কুমিল্লা প্রতিনিধি সাংবাদিক দেলোয়ার হোসেন জাকিরকে শাররীক ভাবে লাঞ্চিত করেছেন কুমিল্লা হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে। ভোট কেন্দ্রে পেশাগত দায়িত্ব পালনকালে আইডি কার্ড ও নির্বাচন অফিসের পর্যবেক্ষক কার্ড দেখিয়ে নিজের পরিচয় দেওয়ার পরও জাকিরের সাথে চরম দূব্যবহার করেন নির্বাহী অফিসার রুমন দে এবং অশ্রাব্য ভাষায় গালমন্দ করেন।
নির্বাহী অফিসার রুমন দে’র বাজে আচরণের সুযোগ পেয়ে তার সাথে থাকা আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও তেড়ে আসেন সাংবাদিক দেলোয়ার হোসেন জাকিরের দিকে। পরে পুলিশের কয়েকজন সদস্য সংবাদিক দেলোয়ার হোসেন জাকিরকে চিনতে পেরে পরিস্থিতি শান্ত করেন।
বুধবার (৫ জানুয়ারি) বেলা ১২ টার সময় কুমিল্লা জেলার লালমাই উপজেলার ৪ নং দক্ষিন ভুলইন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭ নং ছোটতুলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
৪ নং দক্ষিন ভুলইন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে বেলা ১২টার দিকে ৭ নং ছোটতুলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যান তিনি। সেখানে র‌্যাব, বিজিবি, পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। সাংবাদিক দেলোয়ার হোসেন জাকির জানান, কেন্দ্রে গিয়ে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোঃ খোরশেদ আলমের সাথে কথা বলে বের হয়ে আসার পর পরই তার পরিচয় জানতে চান নির্বাহী অফিসার রুমন দে, সাথে সাথে পরিচয় দিয়ে কর্মরত সংবাদপত্র ও নির্বাচন কমিশনের আইডি কার্ড দেখান তিনি, তাৎক্ষনিক ক্ষিপ্ত হয়ে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন নির্বাহী অফিসার রুমন দে, এ সময় কোন কারণ ছাড়াই জাকিরকে অশ্রাভ্য ভাষায় গালমন্দ করতে থাকেন তিনি এবং ¦েবশ কয়েকবার তার দিকে তেড়ে আসেন, উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র এমন উস্কানিমূলক আচরনে উপস্থিত আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও তেড়ে আসেন তার দিকে, উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র এমন আচরনে স্তম্ভিত হয়ে পড়েন সাংবাদিক দেলোয়ার হোসেন জাকির। পরে উপস্থিত বেশ কয়েকজন পুলিশ সদস্য সাংবাদিক জাকিরকে চিনতে পেরে নির্বাহী অফিসার রুমন দেকে চুপ করান। তিনি জানান, নির্বাহী অফিসার রুমন দে ও বিজিবি সদস্যদের নির্মম বাজে আচরণের সময়টি ধৈর্যের সাথে পার করেন এবং অল্প সময় কেন্দ্রে অবস্থান করে চলে আসেন।
নির্বাহী অফিসার রুমন দে’র এরকম অশালিন আচরণ ও সাংবাদিককে লঞ্চিত করার বিষয়টি কুমিল্লা জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান ও প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ শাহাদত হোসাইনকে জানান দেলোয়ার হোসেন জাকির। রুমন দে’র সাথে কথা বলবেন বলে জানান জেলা প্রশাসক।
সাংবাদিকের সাথে হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র এমন বাজে আচরণের বিষয় জানতে পেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন কুমিল্লার সাংবাদিকরা। দেশ রূপান্তর কুমিল্লা প্রতিনিধি ও কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক দেলোয়ার হোসেন জাকিরকে শাররীক ভাবে লাঞ্চিত করার ঘটনায় হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র বিচার দাবি করে সাংবাদিকবৃন্দ।
সাংবাদিককে লাঞ্চিত ও বাজে আচরণ করার বিষয়ে জানতে চাইলে কুমিল্লা হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে বলেন আমার সাথে কোন সাংবাদিকের সাথে এরকম ঘটনা ঘটেনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০