আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৮:০৫

দাগনভূঞায় বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আবদুল্লাহ আল মামুন:

দাগনভূঞা উপজেলায় ২০২১-২২ অর্থবছরে রবি/২০২১-২২ মৌসুমে বোরো হাইব্রিড ও উফশি ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র, প্রান্তিক ও মাঝারী কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠান মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবীর রতন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শাহীন মুন্সী। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মহিউদ্দিন মজুমদার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার ও দাগনভূঞা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ সহ উপসহকারী কৃষি কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, উপজেলার ৪ হাজার ৬শ জন কৃষকদের মাঝে উফশি প্রতি বিঘার জন্য জনপ্রতি কৃষক পাচ্ছেন ৫ কেজি ধান বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার। হাইব্রিড প্রতি বিঘার জন্য জনপ্রতি কৃষক পাচ্ছেন ২ কেজি উন্নতমানের হাইব্রিড ধানের বীজ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মহিউদ্দিন মজুমদার বলেন, বোরো উৎপাদন বৃদ্ধির জন্য উন্নত ও আধুনিক জাত সরবরাহ করা হচ্ছে, ফলে অত্র উপজেলায় ধানের ফলন বৃদ্ধি পাবে এবং কৃষক আর্থিকভাবে লাভবান হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১