আজ ২৫শে জুন, ২০২৪, দুপুর ১:৫২

চান্দিনায় অবৈধ ৩টা ড্রেজার মেশিন ও সরঞ্জাম জব্দ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক।

কুমিল্লার চান্দিনায় শনিবার অভিযান চালিয়ে অবৈধ ড্রেজার মেশিন ও বালু উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করেছে চান্দিনা উপজেলা প্রশাসন।

স্থানীয়দের অভিযোগ, উপজেলার মহিচাইল ইউনিয়নের বাতাবাড়িয়া এলাকার ফসলি জমি নষ্ট করে নুরুল ইসলাম ও ফারুক আহমেদ নামে দুই ব্যক্তি দীর্ঘদিন ধরে ওই এলাকার ফসলি জমি থেকে দুইটি ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানায়,ড্রেজারে বালু উত্তোলনের পিছনে একটি বড় চক্র কাজ করে।সাংবাদিক মকবুল হামিদ মজুমদারের ছেলে আদর নিজের বাবার নাম ব্যবহার করে এই এলাকায় এক ধরনের আধিপত্য বিস্তার করে রেখেছে।কৃষকরা বারবার অনুরোধ করলেও কারো কথায় কর্ণপাত করেনি আদর।নিজের আধিপত্য খাটিয়ে ড্রেজার চক্রের মূল হোতা তাজুল ইসলামের মাধ্যমে ফসলি জমি থেকে বালু উত্তোলন করে।এদিকে জাকির হোসেন নামের আরেক হোতার সহায়তায় ফসিল জমি থেকে বালু উত্তোলন করে নুরুল ইসলাম।আশেপাশের কৃষি জমি ধ্বংস হচ্ছে সে বিষয়ে কোন খেয়ালি নেই তাদের।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রাকিবুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে এই ফসলি জমি থেকে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন ও বিক্রি করে আসছিলেন। এতে আশপাশের ফসলি জমিতে ভাঙন দেখা দেয়।এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ড্রেজার মেশিন ও উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করা হয়। এসময় অভিযানের টের পেয়ে ড্রেজার মালিকরা পালিয়ে যায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০