আজ ৬ই অক্টোবর, ২০২২, দুপুর ২:৩১

চরজব্বর থানা ও জেলা গোয়েন্দা শাখার যৌথ অভিযানে প্রতারক চক্রের ০৪ সদস্য গ্রেফতার।

Share on facebook
Share on twitter
Share on linkedin

মনির হোসেন নোয়াখালী থেকে।

পুলিশ সুপার নোয়াখালী জনাব মোঃ শহীদুল ইসলাম, পিপিএম এর নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার(সদর)জনাব মোঃ খালেদ ইবনে মালেক এর তত্বাবধানে অফিসার ইনচার্জ চরজব্বর থানার নেতৃত্বে চরজব্বর থানাধীন থানারহাট নামক স্থানে একটি কার্ভাড ভ্যানের রং পরর্বিতন করাকালে ঘটনাস্থলে উপস্থতি পুলশি সদস্যরা গাড়িটি তল্লাশি করে গাড়ির ভিতর হতে অপর দুটি নম্বর প্লেট পায় এবং ভিন্ন দুইটি গাড়ির কাগজ পাওয়া যায়‌। বিষয়টি সন্দেহ হলে গাড়িটি আটক করে।

গাড়ির সাথে থাকা ১। মোঃ নোমান,প্রকাশ নোমান ছিদ্দিক(৩৫),পিতা-গোফরান,প্রঃ আব্দুল গোফরান,সাং চর পানাউল্যাহ(চৌধুরী মুন্সি বাড়ী),০৭নং ওয়ার্ড,২। মোঃ হান্নান ২৪ পিতা-আবদুল জলিল,সাং-চরহাসান জলিল বেপারী বাড়ী ০২নং ওয়ার্ড, উভয়ে-০১নং চরজব্বর ইউনিয়ন ৩। আবদুর রহিম ২৩ পিতা-আবদুল কাদের,সাং-চরকাজী মোখলেছআব্দুল কাদেরগো বাড়ী ০৫নং ওয়ার্ড,০৪নং চরওয়াপদা ইউনিয়ন, সর্বথানা-চরজব্বর, জেলা-নোয়াখালীদেরকে আটক করে তাদরেকে জিজ্ঞাসাবাদের একর্পযায়ে তারা স্বীকার করে।

যে তারা রপ্তানিমুখী মালামাল বহন করে থাকে গত ১৪/০৮/২০২১ তারিখে ঢাকা কোনাবাড়ি এলাকার একটি র্গামেন্টস হতে রপ্তানিকৃত মাল নিয়ে চট্টগ্রাম বন্দরে যাওয়ার পথিমধ্যে কুমিল্লা বিশ্বরোডে পার্শ্বে লাকসাম রোডে একটি গোডাউনে কাভার্ড ভ্যানটি উক্ত গোডাউনে ঢুকিয়ে সুকৌশলে গাড়ী হইতে রপ্তানী পণ্যের কার্টুন নামিয়ে পুনরায় প্যাকেট গুলোতে কসটেপ মুড়িয়ে কাভার্ড ভ্যানে উঠিয়ে চট্টগ্রাম গন্তব্যস্থলে পৌছাইয়া দেয়।

পরর্বতীতে এই অপরাধ আড়াল করার জন্য তারা পরিকল্পিতভাবে গাড়ির রং ও নম্বর প্লেট বদল করছিল।তারা আরো স্বীকার করে যে র্দীঘদনি ধরে তারা এই কৌশলে রপ্তানি পণ্য বহনকালে আতসাৎ করে বিক্রিকরে আসছে। পরর্বতীতে গত ২১/০৮/২০২১ খ্রীঃ তারিখ KNIT WEART LTD. এর এমডি থানায় এসে লখিতি অভযিোগ করেব যে উক্ত কার্ভাড ভ্যান যোগে পণ্য প্রেরণ করছিলেন যা ধৃত আসামীরাসহ তাদের সহযোগীরা আত্মসাৎ করেছেন।

উপরোক্ত ০৩ জন আসামীসহ জেলা বিষেশ শাখার পুলিশ পরিদর্শক (নিঃ)জনাব মোঃ রবিউল হক ও মোঃ সবজেল হোসেন এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সমন্বয়ে ডিবির একটি চৌকস টিম গত ২১/০৮/২০২১খ্রিঃ কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানাধীন কুমিল্লা সিটি কর্পোরেশন ২২নং ওয়ার্ডস্থ শ্রীমন্তপুর এলাকা হইতে আসামী আব্দুল কালাম ৩৮ পিতা-মৃত হাজী চারু মিয়া মাতা খাতুনি বিবি সাং-শ্রীমন্তপুর আব্দুল কালামের বাড়ী ২২নং ওয়ার্ড।


কুমিল্লা সিটি কর্পোরেশন,থানা-সদর দক্ষিণ মডেল থানা,জেলা-কুমিল্লা এর গোডাউন হতে অভিযোগকারীর উক্ত ঘটনার রপ্তানী পণ্য পাঠানোর ট্রাক স্যুটের কাপড়ের খালি পলিব্যাগসহ কাটুন মোড়ানো ৩৫টি কসটেপ উপরে বর্ণিত আসামীদের দেখনো ও সনাক্ত মতে উদ্ধার পূর্বক জব্দ করা হয়। গোডাউনের মালিক আসামী আব্দুল কালাম(৩৮)কে গ্রেফতার করা হয়। উক্ত গোডাউনটি আবুল কালাম দীর্ঘদিন যাবত রপ্তানী পণ্য প্রতারণার উদ্দেশ্যে প্রতারক চক্রকে ভাড়া দিয়ে অপরাধ করা সুযোগ দিয়ে।

আসিতেছে মর্মে জিজ্ঞাবাদে জানা যায়। বাদীর লিখিত অভিযোগ এর ভিত্তিতে ধৃত আসামীসহ তাদের অজ্ঞাত সহযোগী চক্ররে বিরুদ্ধে চরজব্বার থানার মামলা নং-১১, তাং-২১/০৮/২০২১ ধারাঃ-৪০৭/৪২০/ ৩৪ দঃ বি: রুজু করা হয়েছে এবং বর্তমানে মামালটি তদন্তাধীন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১