আজ ৬ই অক্টোবর, ২০২২, দুপুর ২:২৭

কুমিল্লায় ৬দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণের ১ম পর্ব সমাপ্ত।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ওমর শারিদ বিধান।

কুমিল্লার সাংবাদিকদের জন্য ৬ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে । প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর উদ্যোগে এবং কুমিল্লা প্রেসক্লাব-এর সহযোগিতায় এ কর্মশালাটি গত ১৫ নভেম্বর সোমবার থেকে শুরু হয়েছে।

প্রথমপর্বে মোবাইল ও অনুসন্ধানী সাংবাদিকতার উপর তিনদিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়ে আজ ১৭ নভেম্বর সমাপ্ত হয়েছে। গত ১৫ নভেম্বর সকালে কর্শশালা দুটির উদ্বোধন করেন কুমিল্লা প্রেসক্লাব-এর আহ্বায়ক নীতিশ সাহা।

গত ১৫ থেকে ১৭ নভেম্বর কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে ৩দিনব্যাপী মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ, একই দিন নজরুল ইন্সটিটিউট কেন্দ্র মিলনায়তনে অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ শুরু হয়।

অনুসন্ধান মূলক রিপোটিং প্রশিক্ষণে পি আই বি র সম্বয়কারী হিসেবে ছিলেন পি আই বি‘র প্রশিক্ষক পারভিন সুলতানা রাব্বী। প্রশিক্ষণ প্রদান করেন বিশিষ্ট অনুসন্ধানী সাংবাদিক জুলফিকার আলী মানিক ও আনুসন্ধানী সাংবাদিক বদরুদ্দোজা বাবু।

মোবাইল সাংবাদিকতার উপর প্রশিক্ষণ দেন ডঃ জামিল খান কুমিল্লার সর্বমোট ১৩০জন সাংবাদিক এ প্রশিক্ষণে অংশ নিয়েছেন। এতো বিপুল সংখ্যক সাংবাদিকদের অংশগ্রহণে ৬দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা কুমিল্লায় এই প্রথম।

আগামীকাল ১৮ থেকে ২০ নভেম্বর কুমিল্লা বীরচন্দ্র নগর মিলনায়তনের কনফারেন্স রুমে ৩দিনব্যাপী বেসিক জার্নালিজম বিষয়ক প্রশিক্ষণ এবং ১৮ ও ১৯ নভেম্বর কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে ২দিনব্যাপী শিশু ও নারী বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রতিটি বিষয়ে ঢাকা থেকে আগত দেশের বরেণ্য প্রশিক্ষকগণ প্রশিক্ষণ প্রদান করবেন।

এছাড়াও ২০ নভেম্বর কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে কুমিল্লা, চাঁদপুর ও ফেনী থেকে প্রকাশিত সংবাদপত্রের সম্পাদকদের সাথে বৈঠক অনুষ্ঠিত হবে।
২০ নভেম্বর দুপুর ৩টায় এক অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের মধ্যে

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১