আজ ১৯শে জুলাই, ২০২৪, রাত ১২:১১

কুমিল্লায় ফেইসবুকে ধর্মীয় অবমাননাকর পোষ্ট করার একজন আটক।

Share on facebook
Share on twitter
Share on linkedin

রফিকুল ইসলাম।

ফেইসবুকে ধর্মীয় অবমাননাকর পোষ্ট দিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টার দায়ে মোঃ সাইফুল ইসলাম সুজন ২১ নামের একজনকে আটক করেছে জেলা গোয়েন্দাশাখা আটক হওয়া সুজন কুমিল্লার বুড়িচং উপজেলার রাজাপুর উত্তর পাড়ার সর্দার বাড়ির আবুল কালাম আজাদের ছেলে।

গত ৫ অক্টোবর ১১ টার সময় বুড়িচংয়ের রাজাপুর গ্রামের জনৈক কমল চন্দ্র মিত্র(৪০) শারদীয় দূর্গা পূজার বিজয়া দশমীর একটি নাচের দৃশ্যের ভিডিও তাহার নিজ মোবাইলে ধারন করিয়া তাহার প্রতিষ্ঠানের নামে পরিচালিত নন্দিতা জুয়েলার্স নামক ফেইসবুক আইডির ষ্টোরিতে আপলোড করেন।

তার একদিন পরেই গত ০৬ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় কমল চন্দ্র মিত্র দেখিতে পান তাহার আপলোডকৃত ভিডিওটি কেউ একজন তাহার ফেইসবুক স্টোরি থেকে ডাউনলোড কিংবা স্ক্রিন রেকর্ডিং করে উক্ত ভিডিওটিতে এডিটিং এর মাধ্যমে একটি ইসলামী নাতে রাসুল গজল সংযোজন করিয়া সুজন নামীয় একটি ফেইসবুক আইডিতে আপলোড করিয়া ধর্মীয় উস্কানি মূলক একটি স্ট্যাটাস দেয়। বিষয়টি সাথে সাথে কমল চন্দ্র মিত্র পুলিশকে অবহিত করেন।

এরপর পুলিশ সুপারের নির্দেশনায় তাৎক্ষণিকভাবে জেলা গোয়েন্দা পুলিশ কুমিল্লা এর বিশেষ টিম সুজন নামীয় ফেইসবুকটির মালিকানা ও পোস্টদাতাকে সনাক্ত করে বুড়িচং থানা পুলিশের সহায়তায় গত ০৬ অক্টোবর অনুমান ৫ টায় মোঃ সাইফুল ইসলাম সুজন(২১)কে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে তার ব্যবহৃত মোবাইলে সুজন নামের ফেইসবুকে লগইন করে ফেইসবুকের ওয়ালে তাহার পোষ্টকৃত ভিডিও এবং স্ট্যাটাসটি দেখান তাছাড়া সে উক্ত ভিডিওটি তার ভাতিজা সর্ম্পকিত দুবাই প্রবাসী পলাতক আসামী রাকিবুল ইসলাম(২১) এবং পলাতক আসামী সানজিদা আক্তারকে অজ্ঞাত ফেইসবুক মেসেঞ্জারে পাঠিয়েছে মর্মে জানায়।

ভিডিও এডিটিং এর মাধ্যমে আসামিগণ তাদের নামীয় ও পরিচালিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এ ধর্ম অবমাননাকর ভিডিও আপলোড করে উস্কানী মূলক আক্রমনাত্বক মিথ্যা তথ্য প্রকাশ করিয়া বাংলাদেশের অসংখ্য ধর্মপ্রান মুসলমানদের ধমীয় মূল্যবোধ ও অনুভূতিতে উস্কানী প্রদান এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতঃ আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করায় গ্রেফতারকৃত আসামি এবং পলাতক আসামিদের বিরুদ্ধে।

এসআই মামুন হোসেন বাদী হয়ে বুড়িচং থানার মামলা দায়ের করেন মামলা নং-৬/৩১৪, তারিখ- ০৭ অক্টোবর ডিবির ইন্সপেক্টর/শরিফ ইবনে আলম মামলাটি তদন্ত করছেন কুমিল্লা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১