আজ ৮ই ডিসেম্বর, ২০২২, রাত ১১:২৮

কুমিল্লার বুড়িচংয়ে ভূমিহীন কৃষক সেলিমের একমাত্র ফসলী জমি কেটে সাবাড়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লার বুড়িচংয়ে ভূমিহীন কৃষক সেলিমের একমাত্র ফসলী জমি কেটে সাবাড় করেছে অবৈধ ভাবে বালু উত্তোলনকারী একটি দল। এ ব্যাপারে বর্গা ধানের জমির মালিক মোঃ সেলিম মিয়া (৬৩) গত ৫ নভেম্বর বুড়িচং থানায় একটি সাধারণ ডায়েরী লিপিবদ্ধ করেন। সাধারণ ডায়েরী মোতাবেক জানা যায়-বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের মাধবপুর গ্রামের অধিবাসী পিতা ফজলুর রহমানের ছেলে।

মো. সেলিম মিয়া গত ১০ দিন পূর্ব থেকে তারই প্রতিবেশী প্রতিপক্ষ অভিযুক্ত বাকশীমূল গ্রামের অধিবাসী মো. জামাল মিয়া, মো: হাসানুজ্জামান হাসান ও মো: সিরাজুল ইসলাম গংরা মাধপুর মৌজায় তার বর্গা ১ কানি ২ গন্ডা জমিতে জোরপূর্বক ড্রেজার মেশিন দিয়ে বালি উত্তোলন করে আসছে। ভূমিহীন কৃষক সেলিম মিয়া এর প্রতিবাদ করলে তারা আরো ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার হুমকি দিয়ে আসছেন।

ভূমিহীন কৃষক সেলিম মিয়া উপায়ান্তর না পেয়ে ২নং বাকশীমূল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল করিমের কাছে প্রায় পাঁচ বার গিয়েও তার খাদ্য ও বস্ত্রের একমাত্র সম্বল এই ফসলী জমিটি রক্ষা করতে পারেনি। ভূমিহীন কৃষক সেলিম মিয়া জানায়, আমার ফসলী জমি জোরপূর্বক কাটায় বাধা দিলে মো: হাসানুজ্জামান হাসান আমাকে মোবাই ফোনে অকথ্য ভাষায় গালিগালাজসহ প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে।

বিষয়টি মাধবপুর গ্রামের মো: আবদুর রসিদ, অলিল মিয়া, আবদুল কুদ্দুস চৌধুরী, মো: সুলতান, মো: তাজুল ইসলাম, মো: কামাল, মো: জসিম উদ্দীন, মো. আরিফুল ইসলাম তারেকসহ অন্যান্য সাহেব সর্দারগণ অবগত আছেন। এ বিষয়ে অভিযুক্ত প্রতিপক্ষের সাথে মুঠোফোনে আলাপ কালে জানা যায়- তারা অনেক দিন দুই মাস পূর্বে উক্ত জমিটি পিতাম্বরের প্রবাসী আবদুল মান্নানের কাছ থেকে ২ বছরের জন্য লিজ নিয়েছে বলে জানা যায়। যা স্থানীয় চেয়ারম্যানসহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গরা অবগত আছেন। তবে এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যানকে ফোন দিলে ও তিনি ফোন রিসিভ করেন নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১