আজ ২৭শে সেপ্টেম্বর, ২০২২, রাত ১০:৪১

কুমিল্লার দেবিদ্বারে কুড়িয়ে পাওয়া নবজাতক কে কোলে তুলে নিলেন প্রবাসীর স্ত্রী।

Share on facebook
Share on twitter
Share on linkedin

রায়হান চৌধুরী কুমিল্লা প্রতিনিধি।

তখনো ভোরের আলো আকাশ আলোকিত করেনি। আধো আলো আধো ছায়ার মধ্যে ফসলী জমির নালায় পড়েছিলো এক নবজাতক। তার কান্নার শব্দে থমকে দাড়ায় পথচারীরা। ধীরে ধীরে বাড়তে থাকে উৎসুক জনতার ভীড়। সবাই তাকিয়ে দেখছে। কেউ শিশুটিকে উদ্ধারে এগিয়ে আসেনি।

বুধবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৬টায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহনপুর ইউনিয়ন’র ১নং ওয়ার্ডের ভৈষেরকোট গ্রামের ভূঁইয়া বাড়ির পাশে একটি ফসলি জমিতে পড়েছিলো এক নবজাতক।

এসময় উৎসুক জনতার ভীড় ঠেলে এগিয়ে আসেন ওই গ্রামের সিঙ্গাপুর প্রবাসী তাজুল ইসলামের স্ত্রী সালমা আক্তার।

অসুস্থ্য ও পোকামাকড়ের কামড়ে আক্রান্ত ক্ষতবিক্ষত শিশুটিকে পরম মমতায় তিনি কোলে তুলে নেন। পরে খবর দেন দেবীদ্বার থানা পুলিশকে।

এদিকে নালায় পাওয়া বেওয়ারিশ নবজাতক নিয়ে সর্বত্র আলোচনার শুরু হয়।

সংবাদ পেয়ে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান কয়েকজন পুলিশ সদস্য নিয়ে স্থানীয় ইউপি সদস্য তুহিন আহমেদের সহায়তায় ঘটনাস্থল থেকে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মঞ্জুর হোসেনসহ বেশ কয়েকজন চিকিৎসক ও নার্সের সহযোগীতায় স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটির চিকিৎসা সেবা দেয়া হয়। এরই মধ্যে শিশুটিকে দত্তক নিতে বেশ কয়েকজনের মৌখিক আবেদনও জানাতে দেখা যায়।

দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান জানান, উদ্ধারকৃত নবজাতক শিশুটিকে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। সকালে খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে স্থানীয়দের সহায়তায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেই। শিশুটির আসল পরিচয় খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে। শিশুটির বৈধ অভিভাবকের সন্ধান পেতে স্থানীয়দের সহযোগীতা কামনা করছি। তবে আমরাও তার পরিচয় জানার চেষ্টা করছি।

শিশুটির শারীরিক অবস্থা জানিয়ে বুধবার রাত ৮ টায় দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, নবজাতকটি এখন ভালো আছে। তবে এর মধ্যে অনেকে দত্তক নিতে আবেদন করেছে। আমরা আগে শিশুটির সম্পূর্ণ সুস্থতা পর্যন্ত অপেক্ষা করছি। পাশাপাশি শিশুটির বৈধ বাবা মাকে খুঁজে বের করার চেষ্টা করছি। যদি বৈধ বাবা মাকে না পাওয়া যায় সেক্ষেত্রে আমরা যেসব আবেদন পড়েছে দত্তক নেয়ার সেগুলোর মধ্যে সবচেয়ে ভালো জনকে যাচাই বাছাইয়ের মধ্যে তুলে দেয়া হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০