আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৮:৫৬

করোনা সচেতনতা সৃষ্টিতে হোমনা থানা পুলিশের সতর্কতামূলক র‍্যালি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

রায়হান চ‍ৌধুরী।

মাস্ক পরার অভ্যাস কভিডমুক্ত বাংলাদেশ প্রতিপাদ্যকে সামনে রেখে হোমনা উপজেলায় শুরু হয়েছে বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি। কুমিল্লার হোমনা উপজেলায় আবারও বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এ অবস্থায় করোনা সচেতনতা সৃষ্টিতে ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে উদ্বুদ্ধ করতে দ্বিতীয় দফায় মাঠে নেমেছে হোমনা থানা পুলিশ। সরকারের করোনাভাইরাস জনিত নির্দেশনা মেনে চলার জন্য সতর্কতামূলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৫শে জুলাই) দুপুরে কর্মসূচীর অংশ হিসাবে হোমনা থানা থেকে একটি র‍্যালী বের করা হয়।

হোমনা সদরের চৌরাস্তা হয়ে পঞ্চবটি, ঘাড়মোরা, রঘুনাথপুর, দুলালপুর ও রামকৃষ্ণপুরসহ বিভিন্ন বাজার প্রদক্ষিণ করে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আতস্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় না করা ও গুজবে কান না দিয়ে করোনা ভাইরাস থেকে মুক্তি ও সমাধান পেতে মানুষকে উদ্বুদ্ধ করা হয় ।

র‌্যালিতে ঘরে থাকা, নিরাপদ দূরত্ব বজায় রাখা, গুজবে কান না দেওয়াসহ করোনা সম্পর্কিত সরকারের ঘোষণা প্রদর্শন করা হয়।

এ সময় কুমিল্লা জেলার হোমনা-মেঘনা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার স্পিনা রানী প্রামাণিক, অফিসার ইনচার্জসহ থানার কর্মরত সকল পুলিশ সদস্য উপস্থিত ছিলেন ।

হোমনা থানার (ওসি) আবুল কায়েস আকন্দ বলেন, স্বাস্থ্যবিধি মানতে মাঠ পর্যায়ে সবাইকে উদ্বুদ্ধ করতে আমাদের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। এ কর্মসূচির আওতায় মাঠ পর্যায়ে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে অনুপ্রেরণা ও উদ্বুদ্ধ করা হচ্ছে। দরিদ্রদের মধ্যে মাস্ক বিতরণ শুরু হয়েছে। এছারাও রামকৃষ্ণপুর ও হোমনা ওয়াইব্রিজ এলাকায় চেকপোস্টে থাকবে নজরদারি। নিরাপদ দূরত্ব বজায় রেখে মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ সম্পর্কিত সরকারের নির্দেশনা বিষয়ে সাধারণ মানুষকে সচেতন ও সতর্ক করার জন্যই এই র‌্যালি করেছি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১